চলতি বিশ্বকাপের শুরু থেকেই ঘটছে একের পর এক অঘটন। গ্রুপ পর্বে নেদারল্যান্ডসের কাছে হেরে বিদায় নিয়েছে দারুণ ফর্মে থাকা দক্ষিণ আফ্রিকা দল। এতে বিশ্বকাপও শেষ হয়ে গেছে প্রোটিয়াদের। আর এই সুযোগে সহজ জয়ে টাইগারদের হারিয়ে সেমিতে জায়গা করে নিয়েছে পাকিস্তান। শেষ চারে উঠেছে এশীয় আরেক দল ভারত। তবে সেমিতে দেখা হচ্ছে না এশিয়ার এই দুই দলের। সব কিছু ঠিকঠাক থাকলে আগামী ১৩ নভেম্বর এবারের আসরের ফাইনালে মুখোমুখি হচ্ছে ভারত ও পাকিস্তান— এমনটাই আশঙ্কা ক্রীড়া বিশ্লেষকদের।

আগামী ৯ নভেম্বর সিডনি ক্রিকেট গ্রাউন্ডে প্রথম সেমিফাইনাল ও ১০ নভেম্বর অ্যাডিলেড ওভালে দ্বিতীয় সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। প্রথম সেমিফাইনালে গ্রুপ ‘১’ এর চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড খেলবে গ্রুপ ‘২’ এর রানার্সআপ পাকিস্তানের বিপক্ষে। আর গ্রুপ ‘২’ এর থেকে সেরা দল ভারত খেলবে গ্রুপ ‘১’ এর রানার্সআপ দল ইংল্যান্ডের বিপক্ষে। সেমির দুটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়।

সেমিতে কিউইদের হারিয়ে পাকিস্তান ও ইংলিশদের হারিয়ে ফাইনাল নিশ্চিত করবে ভারতীয়রা— এমন ভবিষ্যদ্বাণী করছেন অনেকেই। এমনটি হলে এটিই হবে আইসিসির স্বপ্নের ফাইনাল।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ইতিহাসে ভারত-পাকিস্তান প্রথম আসরে ফাইনাল খেলেছিল। এরপর হয়েছে আরও ছয়টি আসর। তবে এমনটা আর হয়নি। এবার চলতি আসরে বুনা হচ্ছে সেই ফাইনালের স্বপ্নজাল। এ নিয়ে মতবাদ জানিয়েছেন একাধিক সাবেক ক্রিকেটার। সামাজিক যোগাযোগমাধ্যমে এ বিষয়ে জানিয়েছেন তারা।

মার্ভ হিউজের টুইট: সাবেক অজি ক্রিকেটার মার্ভ হিউজ দাবি করেছেন, ভারত-পাকিস্তান ফাইনাল হলে তা আইসিসির জন্য একটি স্বপ্নের মতো ম্যাচ হবে। আইসিসি ও মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড একটি স্বপ্নের ফাইনালের প্রত্যাশা করছে। এখনও ভারত-পাকিস্তান ফাইনালের আশা রয়েছে।

হরভজন সিংয়ের টুইট: সাবেক ইংলিশ অফস্পিনার গ্রায়েম সোয়ান প্রত্যাশা করেছেন, চলতি বিশ্বকাপের ফাইনালে ভারত পাকিস্তানের বিপক্ষে খেলতে যাচ্ছে।

তবে শুধু ইংলিশ বাঁ অজি ক্রিকেটাররাই না। ভারতের সাবেকরাও ভারত-পাকিস্তান ফাইনালের স্বপ্ন বুনেছেন। এক টুইট বার্তায় ২০১১ সালে বিশ্বকাপজয়ী ভারতীয় অফ স্পিনার হরভজন সিং বলেছেন, হঠাৎ বিশ্বকাপে মজা ফিরে এলো। সেমিফাইনালে উঠল পাকিস্তান। ভারত-পাকিস্তান ফাইনাল হলে কেমন হয়।

ডাচ ক্রিকেটার কলিন অ্যাকারমানের টুইট: পাকিস্তান সেমিফাইনাল নিশ্চিতের পর ডাচ ক্রিকেটার কলিন অ্যাকারমানও পাকিস্তান-ভারতের ফাইনাল খেলা দেখার অপেক্ষায় রয়েছেন।