নিজস্ব প্রতিবেদক: যানজট নিরসনে সিগন্যাল সিস্টেম চালু করা হবে জানিয়ে ওবায়দুল কাদের বলেছেন, রাজধানীর যানজট নিরসনে সিগন্যাল সিস্টেমটা জরুরি। প্রধানমন্ত্রীও এটি বলেছেন। সিগন্যাল সিস্টেমটা চালু হলে যানজট নিরসনে এটির ভূমিকা থাকবে।

রোববার (২৪ মার্চ) সচিবালয় থেকে সাতটি ফ্লাইওভারের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের দেশের রাজনীতি এত নির্মম যে জোড়াতালি দিয়ে পদ্মা সেতু করার কথাও আসে। সমালোচনা করার জন্য সমালোচনা করতেই হবে। একটা মেগা প্রজেক্টের কাজ কিছুটা বিলম্ব হয়েছে। সেটি সংশ্লিষ্ট কোম্পানির নানান সমস্যার জন্য হয়েছে। বিআরটি প্রকল্পের জন্য সেরকম দুর্ভোগ হবে না। তবে এবার ময়মনসিংহে যাত্রা স্বস্তিদায়ক হবে। গতবারও আমরা একটি রাস্তা চালু করে দিয়েছিলাম। সেজন্য কিছুটা স্বস্তি হয়েছিল। এবার সাতটি ফ্লাইওভার চালু করে দিয়েছি, তাতে চলাচল আরও সহজ হবে।

এদিকে বিএনপির সমালোচনা করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মধ্যবর্তী নির্বাচনের কোনো সুযোগ নেই। বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলগুলোকে আরও ৫ বছর অপেক্ষা করতে হবে।

তিনি বলেন, বিএনপি নেতাদের ব্যর্থতার জন্য নিজেরাই ক্লান্ত, কর্মীরা হতাশ। নেতাদের কারো সাথে কারো কথার মিল দেখি না। বিএনপি আসলে কী চায়? ভারতীয় পণ্য বর্জনের নামে আমাদের অর্জনকে ধ্বংস করতে চায়। আমি এখন শুনতে চাই মির্জা ফখরুল কী বলেন। গুরুত্ব দিয়ে জানতে চাইবো তার কথা।