যশোরে গরীবের সুপারশপে ১৬৫ টাকায় মিলছে ৭ প্রকারের খাদ্য দ্রব্য। এর মধ্যে রয়েছে ৫শ গ্রাম সয়াবিন তেল, এক কেজি আলু, পেয়াজ, মুড়ি, চিড়া, মসুরডাল ৫শ গ্রাম ও ৪ পিস ডিম। শুক্রবার (২৯ মার্চ) শহরের পুলিশ লাইন এলাকায় জান্নাত ফাউন্ডেশনের উদ্যোগে অস্থায়ী এই সুপার শপ চালু করা হয়।

উদ্যোক্তরা জানিয়েছেন, রমজান উপলক্ষ্যে দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে নিম্ন আয়ের মানুষের কথা চিন্তা করে এই উদ্যোগ নেয়া হয়েছে। গরীবের সুপারশপে পণ্য সামগ্রী বাজার মূল্যের অর্ধেক দামে বিক্রি করা হচ্ছে। এরমধ্যে প্রতি কেজি আলু ২০ টাকা, পেয়াজ ২৫ টাকা, মুড়ি ২০ টাকা, চিড়া ২০ টাকা, সয়াবিন তেল ৫শ গ্রাম ৩০ টাকা, মসুর ডাল ৫শ গ্রাম ৩০ টাকা ও ৪ পিস ডিম মাত্র ২০ টাকা দরে বিক্রি করা হচ্ছে।

বাজার থেকে কম দামে পণ্য কিনতে পেরে খুশি নিম্ন আয়ের মানুষেরা। তারা বলছেন, রমজানে প্রায় সকল পণ্যের দাম বেশি। এই অবস্থায় খেটে খাওয়া সাধারণ মানুষের কথা চিন্তা করে জান্নাত ফাউন্ডেশনের মত অন্যরাও এগিয়ে এলে সমাজের চিত্র বদলে যাবে।

জান্নাত ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পরিচালক সালমা খাতুন মণি জানান, ২০২১ সাল থেকে বিভিন্ন মানবিক কাজ করে যাচ্ছে এই ফাউন্ডেশন। তারই ধারাবাহিকতায় চালু করা হয়েছে গরীবের সুপারশপ। এখানে বাজারের থেকে অর্ধেক দামে পণ্য কিনতে পারবে সাধারণ মানুষ।