নরসিংদী প্রতিনিধি : নরসিংদীতে জেলা প্রশাসনের আয়োজনে “রোজায় সাশ্রয়ী বাজার” এ কেজি প্রতি ৬৫০ টাকায় গরুর মাংস বিক্রিতে ক্রেতাদের চাহিদা বেড়েছে বেশ।

জানা যায়, জেলা প্রশাসনের আয়োজনে, জেলা প্রাণিসম্পদ দপ্তর, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, জেলা মৎস অধিদপ্তরের সহযোগিতায় জেলার বঙ্গবন্ধু পৌর পার্কে পুরো রমজান মাস জুড়ে শনিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার সাশ্রয়ী বাজার জমে। একজন ব্যক্তি একদিনে সর্বোচ্চ ২কেজি গরুর মাংস কিনতে পারবেন।

গরুর মাংস ছাড়াও এ বাজারে পোল্ট্রি ১৮৫, সোনালি মুরগী ২৮০ টাকা রুই ২৮৫, তেলাপিয়া, ১৭৫, পাঙ্গাস ১৫৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। আকার ও মানভেদে টমেটো কেজিপ্রতি ২০-৩০, বেগুন ১০-২০ টাকা প্রতিহালি ডিম ৩৬ টাকা দরে বিক্রি হচ্ছে।পাশাপাশি চাল,ডাল, তৈল,মশলা, লাউ ডাটা,অন্যান্য সবজি সহ নিত্যপ্রয়োজনীয় সকল পণ্য বিক্রি হচ্ছে স্বাভাবিক বাজার থেকে অন্তত ৩ শতাংশ কম দামে।

বাজার করতে আসা স্কুল শিক্ষক শাহ আলম জানান, স্বাভাবিক বাজারের চেয়ে এখানে গরুর মাংস ১০০ টাকা কম। এই ১০০ টাকা তাদের জন্য অনেক কিছু। এ বাজারের প্রভাব আশেপাশে অন্যান্য বাজার গুলোতেও পড়ছে।

আরেক ক্রেতা রুনা বেগম জানান, এখানে অন্যান্য বাজার থেকে বেশ কম দামেই জিনিসপত্র পাওয়া যাচ্ছে। বাজারটি নিয়মিত হলে তাদের জন্য সুবিধা হতো। ৫০-১০০ টাকা কমে বাজার করতে পারা আমাদের জন্য কত উপকারী বলে বুঝাতো পারবেন না।

বাজারটি তদারকির দায়িত্বে থাকা জেলা প্রশাসনের সহকারী কমিশনার শিহাব সারার অভী বলেন, সরাসরি ডিলার, খামারী ও চাষীদের সঙ্গে যোগাযোগ স্থাপন করার ফলে সাশ্রয়ী দামে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিক্রয় করা সম্ভব হচ্ছে।

জেলা প্রশাসক ড. বদিউল আলম বলেন, প্রতি সপ্তাহের শনিবার,মঙ্গলবার ও বৃহস্পতিবার খোলা থাকবে এ সাশ্রয়ী বাজার। মোট ১২টি স্টল আছে এ বাজারে।