জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষের ঘটনায় অজ্ঞাত ২৫০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ মামলা করেছে। সময়টিভি।

রোববার (২১ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা জেফরুল হাসান চৌধুরী সজল বাদী হয়ে এই মামলা করেন।

বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা জেফরুল হাসান চৌধুরী জানান, ‘বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের (ভারপ্রাপ্ত) নির্দেশে প্রশাসনের পক্ষ থেকে আমি বাদী হয়ে আশুলিয়া থানায় মামলা করেছি। মামলায় অজ্ঞাত ২৫০ জনকে আসামি করা হয়েছে।’

মামলার বিষয়ে আশুলিয়া থানার পরিদর্শক (অপারেশন) আবদুর রশিদ বলেন, ‘বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে থেকে মামলা দেয়া হয়েছে। রাত ৯টা ৩০মিনিটের দিকে মামলা নেয়া হয়।’

এর আগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে গেরুয়ার স্থানীয় লোকজনের সংঘর্ষের জেরে শনিবার (২০ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিকট কয়েক দফা দাবি জানিয়ে উপাচার্যের বাসভবনে অবস্থান নেন শিক্ষার্থীরা। এর পর তালা ভেঙে হলে অবস্থান করেন তারা।

রোববার (২১ ফেব্রুয়ারি) দুপুর ১টায় শিক্ষার্থীরা ৬ দফা দাবি দেন। দাবিগুলো হলো- পরিকল্পিত এ হামলার বিচার করতে ২৪ ঘণ্টার মধ্যে মামলা করা, যারা এখনো গেরুয়ায় অবস্থান করছেন তাদের নিরাপদে ক্যাম্পাসে ফিরিয়ে আনা, নিরাপত্তার স্বার্থে হল খুলে দিয়ে ইউটিলিটি সেবা নিশ্চিত করা, শুধু আহত শিক্ষার্থীদের চিকিৎসা ব্যয় নয়; ক্ষতিগ্রস্ত সব শিক্ষার্থীর ক্ষতিপূরণ নিশ্চিত করা, ক্যাম্পাসের আশেপাশের সব শিক্ষার্থীর দায়িত্ব নেওয়া এবং ওই ঘটনাকে কেন্দ্র করে ক্যাম্পাসে যে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি হয়েছে তার দায়ভার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নেয়া।