শচিনের ছেলে

শচিন টেন্ডুলকারের ছেলে অর্জুন টেন্ডুলকার এবার প্রথমবারের মতো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের নিলামে জায়গা পেয়েছেন। তার ভিত্তি মূল্য ধরা হয়েছে ২০ লাখ রুপি।

সবশেষ ২০১৩ সালের আসরে টি-টোয়েন্টির এই টুর্নামেন্টে খেলেছিলেন ভারতীয় কিংবদন্তি শচিন। সাত বছরের মাথায় তার ছেলেকে দেখা যেতে পারে আইপিএলে।

জনপ্রিয় এই ফ্রাঞ্চাইজি লিগের নিলাম বসবে চলতি মাসের ১৮ তারিখ। চেন্নাইয়ের হতে চলা এই নিলামে নজর থাকবে শচিনপুত্রের দিকেও।

মুম্বাইয়ের বয়সভিত্তিক দল থেকে ক্রিকেটে উত্থান অর্জুনে। ভারত ও অস্ট্রেলিয়া দলের নেট বলার হিসেবেও দেখা গেছে তাকে। সদ্য শেষ হওয়া মুস্তাক আলি ট্রফির গ্রুপ পর্যায়ে মুম্বাইয়ের সিনিয়র দলের হয়ে অভিষেকও হয় তার। ২১ বছর বয়সী এই পেসারকে নিজদের করে নিতে চাইবে দলগুলো।

এদিকে আইসিসির নিষেধাজ্ঞা কাটিয়ে আইপিএলের ১৪ তম আসরের নিলামে ফিরেছেন সাকিব আল হাসান। বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় তারকাকে চড়া ভিত্তিমূল্যে তালিকাভুক্ত করা হয়েছে। মোট ১১ জন খেলোয়াড় আছেন সর্বোচ্চ ২ কোটি রুপি ভিত্তিমূল্যের। এর মধ্যে সাকিব একজন।

আইপিএল নিলামের জন্য সর্বমোট ১ হাজার ৯৭ জন খেলোয়াড়ের রেজিস্ট্রেশন হয়েছে। এর মধ্যে ভারতের ৮১৪ জন, বিদেশি খেলোয়াড় ২৮৩ জন।