বান্দরবানের রুমায় যৌথ বাহিনীর পৃথক অভিযানে এক নারীসহ আরো ৩ জনকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

বৃহষ্পতিবার (১১ এপ্রিল) বিকালে রুমা উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, লাল চেও সাং সাইলুক বম এর মেয়ে লাল রিন তোয়াং বম (২০), ঙুনদাং বম এর ছেলে ভান নুয়াম থাং বম (৩৭) এবং লাল মুয়ান বম এর ছেলে ভান লাল থাং বম (৪৫)। তারা সকলেই রুমা সদর ইউনিয়নের ইডেন পাড়ার বাসিন্দা।

পুলিশ জানায়, যৌথ বাহিনীর অভিযানে রুমা থানার ৫টি মামলার সন্দেহভাজন ৩ জন আসামীকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের শুক্রবার (১২ এপ্রিল) কোর্ট এ সোপর্দ করা হবে।

এ বিষয়ে বান্দরবান জেলার অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মোহাম্মদ রায়হান কাজেমী বলেন, রুমা থানার ৫টি মামলার সন্দেভাজন আসামী হিসেবে যৌথ বাহিনীর অভিযানে ৩ জনকে আটক করে বান্দরবান সদর থানায় নিয়ে আসা হয়েছে। আগামীকাল তাদেরকে কোর্ট এ সোপর্দ করা হবেও জানান তিনি।

এদিকে, পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফ এর প্রধান নাথামং বম এর স্ত্রী লেনসমকিম বমসহ দুই সিনিয়র স্টাফ নার্স কে রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে লালমনিরহাট জেলায় স্ট্যান্ড রিলিজ করেছে বান্দরবান স্বাস্থ্য বিভাগ জানিয়েছেন বান্দরবানের সিভিল সাজন মাহাবুবুর রহমান।