প্রায় দেড় যুগ পর এক ফ্রেমে দেখা গেছে জনপ্রিয় দুই অভিনেত্রী আজমেরি হক বাঁধন ও জাকিয়া বারি মমকে। ২০০৬ সালে ‘লাক্স চ্যানেল আই সুপারস্টার’ প্রতিযোগিতার মাধ্যমে শোবিজ অঙ্গণে পা রাখেন এই দুই অভিনেত্রী। গুণী নির্মাতা রেজওয়ান শাহরিয়ার সুমিতের ‘মাস্টার’ নামে একটি সিনেমায় দেখা যাবে তাদের। সিনেমাটিতে উপজেলা নির্বাহী অফিসারের চরিত্রে অভিনয় করছেন বাধন। আর মমর চরিত্র নিয়ে তেমন কিছু জানা যায়নি।

এ সম্পর্কে বাঁধন জানান, তিনি ও মম কেউই সিনেমাটির প্রধান চরিত্র নন। প্রধান চরিত্রে অভিনেতা নাসির উদ্দিন খান। তবে তাদের চরিত্রটিও গুরুত্বপূর্ণ। এ কারণেই কাজটার প্রতি আগ্রহ তৈরি হয়েছে দুজনের।

শুটিং শেষে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক পোস্টে নির্মাতা সুমিত লিখেছেন, আমার নতুন পূর্ণদৈর্ঘ্য সিনেমা ‘মাস্টার’র চিত্রগ্রহণ শেষ হলো গতকাল! মধুপুর এবং ধনবাড়ীর মানুষের নিরলস শ্রম, অকুণ্ঠ সমর্থন ও ভালোবাসা ছাড়া কোনোভাবেই সিনেমাটি নির্মাণ সম্ভব হতো না।

টানা দেড় মাসের শুটিংকালে নতুন করে ব্যক্তিগতভাবে মধুপুর এবং ধনবাড়ীকে চিনেছি আমি। এখানকার অপরিসীম সৌন্দর্য ও সাংস্কৃতিক বৈচিত্র্য নতুনভাবে উপলব্ধি করেছি এবং প্রতিনিয়ত চেষ্টা করেছি এই জনপদের নানা দিক ক্যামেরায় ধারণ করতে। সামনে চেষ্টা থাকবে বিশ্ববাসীর কাছে এই গল্প, চরিত্র, ইমেজগুলোকে পৌঁছে দেওয়ার।

ইতোমধ্যে নির্মাতা সুমিত তার ‘নোনা জলের কাব্য’ সিনেমাটি বানিয়ে দেশে-বিদেশে সমাদৃত হওয়ার পাশাপাশি পেয়েছেন জাতীয় পুরস্কারও।

প্রসঙ্গত, নাসির উদ্দিন, বাঁধন, মম ছাড়া আরও অভিনয় করেছেন শরীফ সিরাজ, তাসনুভা তামান্না, আমিনুর রহমান মুকুল, মাহমুদ আলম, ফজলুর রহমান বাবুসহ অনেকেই।