নিজস্ব প্রতিবেদক: ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) দ্বিবার্ষিক নির্বাচনে সভাপতি পদে সমান ভোট পেয়েছেন সাজ্জাদ আলম খান তপু ও সোহেল হায়দার চৌধুরী। ফলে দুজনকেই বিজয়ী ঘোষণা করা হয়েছে। পরে লটারির মাধ্যমে তাদের এক বছর করে দায়িত্ব ভাগ করে দেওয়া হয়েছে। এর মধ্যে প্রথম বছর দায়িত্ব পালন করবেন সোহেল হায়দার চৌধুরী এবং শেষ বছর দায়িত্ব পালন করবেন সাজ্জাদ আলম খান। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে আবারও নির্বাচিত হয়েছেন আক্তার হোসেন।

সোমবার (১১ মার্চ) রাতে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে নির্বাচন পরিচালনা কমিটির প্রধান ইউএনবির সম্পাদক ফরিদ হোসেন এ ফলাফল ঘোষণা করেন।

ঘোষিত ফলাফল অনুযায়ী, সভাপতি পদে সোহেল হায়দার চৌধুরী ও সাজ্জাদ আলম খান দুজনেই ৮১২টি করে ভোট পেয়েছেন। এই পদে আরেক প্রার্থী আবদুল মজিদ পেয়েছেন ১৭৭ ভোট। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে জয়ী আকতার হোসেন পেয়েছেন ৬৩৭ ভোট। অন্য তিন প্রার্থীর মধ্যে এ জিহাদুর রহমান পেয়েছেন ৫৯২, খায়রুল আলম ৩১৩ ও উম্মুল ওয়ারা সুইটি ২৬৫ ভোট পেয়েছেন।

অন্যান্য পদের মধ্যে বিজয়ীরা হলেন- সিনিয়র সহসভাপতি পদে নজরুল ইসলাম, সহসভাপতি পদে ইব্রাহিম খলিল, যুগ্ম সম্পাদক পদে মো. শাহজাহান মিঞা, কোষাধ্যক্ষ পদে সোহেলী চৌধুরী, সাংগঠনিক সম্পাদক পদে গোলাম মুজতবা, আইনবিষয়ক সম্পাদক পদে আসাদুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে মুহাম্মদ মামুন শেখ, দপ্তর সম্পাদক পদে জান্নাতুল ফেরদৌস চৌধুরী, কল্যাণ সম্পাদক পদে শাহাজাহান স্বপন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে দুলাল খান, নারীবিষয়ক সম্পাদক পদে সুমি খান বিজয়ী হয়েছেন।

এ ছাড়া বিজয়ী নির্বাহী পরিষদ সদস্যরা হলেন জি এম মাসুদ ঢালী, নাসরিন গীতি, এ এম শাহজাহান মিয়া, আনোয়ার সাদাত, সাজেদা হক, আহমেদ মুশফিকা নাজনীন, রারজানা সুলতানা ও অঞ্জন রহমান।

এর আগে সকাল ৯টা থেকে জাতীয় প্রেস ক্লাব অডিটোরিয়ামে বিরতিহীনভাবে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। নির্বাচনে মোট ভোটার ছিল ২ হাজার ৮৩৭ জন। তাঁদের মধ্যে ভোট দিয়েছেন ১ হাজার ৮৩১ জন।