আন্তর্জাতিক ডেস্ক: কুয়েতের নতুন আমির শেখ নওয়াফ আল-আহমদ আস-সাবাহকে গতকাল (রোববার) ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। কুয়েতের আমিরকে পাঠানো অভিনন্দন বার্তায় ইরানের প্রেসিডেন্ট দু’দেশের মধ্যে ভ্রাতৃসুলভ সম্পর্কেরও আশা করেন। পার্সটুডে।

প্রেসিডেন্ট রুহানি আস্থা প্রকাশ করে বলেন, কুয়েতের নতুন আমির দক্ষ নেতৃত্ব দিয়ে দেশকে এগিয়ে নেবেন এবং দ দেশের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক গভীর করার পাশাপাশি মধ্যপ্রাচ্যে স্থিতিশীলতা এবং নিরাপত্তা প্রতিষ্ঠার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখেন।

প্রেসিডেন্ট রুহানি বলেন, “আমি আন্তরিকভাবে বন্ধু ও ভ্রাতৃপ্রতীম কুয়েতের আমিরকে অভিনন্দন জানাচ্ছি।”

অভিনন্দন বার্তায় প্রেসিডেন্ট রুহানি কুয়েতের আমিরের সুস্বাস্থ্য এবং সাফল্য কামনা করেন। রুহানি বলেন, ইরান এবং কুয়েতের জনগণের পাশাপাশি মুসলিম বিশ্বের সম্মান বৃদ্ধিতে তিনি ভূমিকা রাখবেন বলে তেহরান আশা করে।

কুয়েতের সাবেক আমির শেখ আহমাদ আল সাবাহ ৯১ বছর বয়সে ইন্তেকাল করার পর তার বৈমাত্রেয় ভাই শেখ নাওয়াফ আল-আহমদ আস-সাবাহ দেশটির আমির হিসেবে দায়িত্ব নিয়েছেন। গতকাল প্রেসিডেন্ট রুহানি কুয়েতের নতুন আমিরকে অভিনন্দন বার্তা পাঠানোর আগে পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাওয়াদ জারিফ কুয়েত সিটি সফর করেন এবং নতুন আমিরকে ইরানের পক্ষ থেকে অভিনন্দন জানান।