নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এ বছর কোনো ইফতার পার্টি করছি না আমরা। বরং মানুষকে ইফতার করাচ্ছেন আমাদের নেতাকর্মী ও জনপ্রতিনিধিরা। আমাদের দলের নেতাকর্মীরা সাধারণ মানুষের পাশে আছেন। কারণটা আওয়ামী লীগ দিতে জানে। অথচ বিএনপি ইফতার না করিয়ে ইফতার পার্টি করে বেড়াচ্ছে। আ. লীগ শুধু দেয়, বিএনপি মানে খাই-খাই।

সোমবার (১৮ মার্চ) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে রাজধানীর তেজগাঁওয়ে আওয়ামী লীগ কার্যালয়ে দলীয় আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশটা এগিয়ে যাচ্ছে এটা সহ্য করতে পারছে না বিএনপি। দেশটাকে আবার পিছিয়ে দেয়ার জন্য তারা লাফালাফি করছে।

প্রধানমন্ত্রী বলেন, মানুষ বার বার আওয়ামী লীগকেই ভোট দিয়েছে। কারণ আমরা মানুষের সঙ্গে সব সময় থাকি। কিন্তু বিএনপির লক্ষ্য, আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করা। আমাদের অপরাধ কি দেশটাকে এগিয়ে নেয়া? আসলে গণতন্ত্রের ভাষাই তো বোঝে না বিএনপি।

শেখ হাসিনা বলেন, দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে হলে বঙ্গবন্ধু শেখ মুজিবকে নিয়ে গোয়েন্দা সংস্থার রিপোর্ট এবং তার লেখা বইগুলো নেতাকর্মীদের পড়া উচিত। তিনি অত্যন্ত সাদাসিদে জীবন-যাপনের মধ্য দিয়ে বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তন করতে চেয়েছিলেন। কিন্তু পঁচাত্তরের ১৫ আগস্ট তাকে নির্মমভাবে হত্যা করা হয়।