সিলেটে ধর্ষণ মামলার তিন আসামি শাহ মাহবুবুর রনি, আইনুদ্দিন ও রাজন মিয়া আদালতে জবানবন্দি দিয়েছেন। সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে সংঘবদ্ধ ধর্ষণ মামলার জবানবন্দি দিয়েছেন তারা। মহানগর হাকিম আদালতের বিচারক জিয়াদুর রহমান, এম সাইফুর রহমান ও শারমিন খানমের কাছে তারা জবানবন্দি দিয়েছেন।

পাঁচ দিনের রিমান্ড শেষে শনিবার দুপুর ১টার দিকে তাদের সিলেট অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জিয়াদুর রহমানের আদালতে হাজির করা হয়। গত রোববার গ্রেপ্তারের পর সোমবার তাদের পাঁচ দিনের রিমান্ডে নেয়া হয়।

শুক্রবার রাতে এই মামলার প্রধান আসামি সাইফুর রহমান, অর্জুন লস্কর এবং রবিউল ইসলামকেও রিমান্ড শেষে আদালতে হাজির করা হলে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

শনিবার সকালে এই মামলার দুই আসামি তারেকুল ইসলাম এবং মাহফুজুর রহমানের ডিএনএ নমুনা সংগ্রহ করা হয় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে। এর আগে, বৃহস্পতিবার বাকি ছয় আসামি সাইফুর, অর্জুন, রবিউল, রনি, রাজন ও আইনুদ্দিনের ডিএনএ নমুনা সংগ্রহ করা হয় ওই হাসপাতালে।

গত ২৫ সেপ্টেম্বর রাতে এমসি কলেজের ফটকের সামনে বেড়াতে যাওয়া এক তরুণী ও তার স্বামীকে জোরপূর্বক কলেজের ছাত্রাবাসে নিয়ে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে ধর্ষণ করেন একদল তরুণ। এ ঘটনায় সেদিন রাতেই ভুক্তভোগীর স্বামী বাদী হয়ে সিলেটের শাহ পরান থানায় ছয় জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত তিন জনকে সহযোগী হিসেবে উল্লেখ করে একটি মামলা দায়ের করেন।