করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আবদুল লতিফ বকসি গতকাল এ খবর নিশ্চিত করেন। তিনি বলেন, করোনাভাইরাসের লক্ষণ দেখা দেওয়ার পর টেস্ট করতে দিলে রিপোর্ট পজিটিভ আসে। মন্ত্রী এভার কেয়ার হাসপাতালে (পূর্বের অ্যাপোলো হাসপাতাল) ভর্তি হবেন বলেও জানান জনসংযোগ কর্মকর্তা।

৭০ বছর বয়সী টিপু মুনশি শারীরিকভাবে সুস্থ আছেন এবং দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন বলে জানান লতিফ বকসি। এ নিয়ে মন্ত্রিপরিষদের চার সদস্য করোনা পজিটিভ হলেন। অন্যরা হলেন- মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং ও ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ। এদের মধ্যে শেখ মোহাম্মদ আব্দুল্লাহ মারা গেছেন।

এ ছাড়া করোনা আক্রান্ত দুই সংসদ সদস্য বর্তমানে সুস্থ রয়েছেন বলে জানা গেছে। সিলেট থেকে আমাদের নিজস্ব প্রতিবেদক জানান, সিলেটের করোনা আক্রান্ত দুই সংসদ সদস্য এখনো হাসপাতালে চিকিৎসাধীন। এর মধ্যে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন সিলেট-২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খানের অবস্থার উন্নতি হয়েছে। আর মৌলভীবাজারের সংসদ সদস্য সাবেক হুইপ উপাধ্যক্ষ আবদুস শহীদের অবস্থা স্থিতিশীল রয়েছে। মোকাব্বির খান এমপির ব্যক্তিগত সহকারী কয়েস মিয়া জানান, ঝুঁকি এড়াতে সিএমএইচের আইসিইউতে রাখা হয়েছে মোকাব্বির খানকে। তবে তার অবস্থার উন্নতি হয়েছে।

তিনি কথা বলছেন এবং স্বাভাবিক খাবার খাচ্ছেন। মাঝে মধ্যে শ্বাসকষ্ট হলে তাকে অক্সিজেন দেওয়া হচ্ছে। উপাধ্যক্ষ আবদুস শহীদ এমপির ব্যক্তিগত সহকারী আহাদ মো. সাঈদ হায়দার জানান, উপাধ্যক্ষ শহীদ শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রো লিভার ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তার অবস্থা স্থিতিশীল রয়েছে। হালকা জ্বর ও কাশি রয়েছে।