ভারতের পশ্চিমবঙ্গে অনুষ্ঠিত দুই দফায় ৬০ আসনের মধ্যে ৫০টি আসনে জেতার দাবি করেছে তৃণমূল ও বিজেপি। শুক্রবার কোচবিহারে এক নির্বাচনী সমাবেশে অংশ নিয়ে মুখ্যমন্ত্রী ও তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, নন্দীগ্রামে তিনিই জিতবেন।

এ সময় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কটাক্ষের জবাব দিয়ে সাফ জানিয়ে দেন চলমান বিধানসভায় আর কোনো আসন থেকে প্রার্থী হবেন না তিনি।

এদিকে একই দিন কোচবিহারে অপর একটি নির্বাচনী সভায় অংশ নেন বিজেপি নেতা ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

তিনি দাবি করেন, নন্দীগ্রামে মমতা হারবেন। এমনকি দুই দফার ভোটে তারা ৫০টি আসনে জয়লাভ করেছে।

ভারতের স্বরাষ্টমন্ত্রী ও বিজেপি নেতা অমিত শাহ বলেন, বিধানসভা নির্বাচনে নন্দীগ্রামে মমতা ব্যানার্জির গুণ্ডাবাহিনী কিছুই করতে পারেনি। হুগলির আরামবাগেও কিছু করতে পারবে না।

শুক্রবার বিকেলে হুগলির আরামবাগে রোড শোতে বক্তৃতাকালে এসব কথা বলেন অমিত শাহ। এর আগে তিনি দক্ষিণ২৪ পরগনার বারুইপুরে রোড শো করেন।

অমিত শাহ বলেন, পরিবারের সকলকে নিয়ে ভোটকেন্দ্রে যান। পদ্মফুলের বোতাম টিপুন। তৃণমূলের গুণ্ডারা আপনাদের ধমকায়, চমকায়! কিন্তু এবার আর সেটা হবে না। আপনারা দেখেছেন, দিদির এ বাহিনী নন্দীগ্রামে কিছু করতে পারেনি, আরামবাগেও পারবে না।

আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে বলা হয়, এক সময়ের লাল দুর্গ আরামবাগ গত ১০ বছরে তৃণমূলের শক্ত ঘাঁটিতে পরিণত হয়েছে। গত লোকসভা নির্বাচনে তৃণমূল প্রার্থী অপরূপা পোদ্দার এ আসনে জয়ী হলেও ব্যবধান ছিল নামমাত্র। তাই বিধানসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হতেই প্রচারে ঝাঁপিয়ে পড়েছেন বিজেপি নেতারা।