করোনাকালীন এ মহা দুর্যোগকালে ঝুঁকি নিয়ে গণমাধ্যমকর্মীরা তথ্য দিয়ে করোনা মোকাবেলায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন বলে মন্তব্য করেছেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। তিনি বলেন, তারা এ সময় প্রথম সারির যোদ্ধা হিসেবে কাজ করে যাচ্ছেন। এই যোদ্ধাদের আমি এবং আমার মন্ত্রণালয় স্যালুট জানাই।

সোমবার (২৭জুলাই) বিকেলে নারায়ণগঞ্জের ভুইয়াবাগ বিদ্যানিকেতন মিলনায়তনে সাংবাদিকদের সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী এ দুর্যোগের সময় তাদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তিনি আরো বলেন, করোনার এই দুর্যোগের সময় পৃথিবীর অন্যান্য দেশে প্রধানমন্ত্রী বা রাষ্ট্রপ্রধানেরা যখন পরিস্থিতি মোকাবেলা করতে গিয়ে হিমশিম খেয়েছেন, ঠিক সে সময় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাফল্যের সঙ্গে করোনা পরিস্থিতি মোকাবেলা করেছেন। দেশের সব খাতের প্রতি তিনি খেয়াল রেখে প্রণোদনাসহ আর্থিক সহায়তা দিয়েছেন।

উল্লেখ্য, অনুষ্ঠানে নারায়ণগঞ্জের ৪৫ জন সাংবাদিককে ১০ হাজার টাকা করে এবং দুইজন সাংবাদিককে চিকিৎসা সহায়তা বাবদ এক লাখ টাকা করে ৬ লাখ ৫০ হাজার টাকার চেক দেয়া হয়।