মানিকগঞ্জ প্রতিনিধি: মানিকগঞ্জের সিংগাইর উপজেলার আটিপাড়া গ্রামের আলোচিত কুদ্দুস হত্যা কাণ্ডের প্রধান আসামিসহ নয় আসামিকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

২৮ ফেব্রুয়ারি বুধবার দুপুরে জেলা পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার সুজন সরকার।

গ্রেফতাররা হলেন- উপজেলার চান্দহর ইউনিয়নের আটিপাড়া গ্রামের হযরত আলীর ছেলে কালাম, তার ভাই ইউপি সদস্য আব্দুল গফুর, হাকিম আলীর ছেলে মিলন, কালামের ছেলে জুবায়ের, সিরাজপুর গ্রামের সামসুল ইসলামের ছেলে মোখলেছ, ওমেদ আলীর ছেলে আবুল হোসেন, আবুল হোসেনের ছেলে আব্দুল আওয়াল, মঞ্জুরুল হক ও বখতিয়ার হোসেন।

সংবাদ সম্মেলনে সুজন সরকার জানান, গত ৩ ফেব্রুয়ারি আটিপাড়া গ্রামের দেওয়ানবাড়ি মসজিদের সামনে পূর্ব শত্রুতার জের ধরে গ্রেফতার আসামিসহ আরও কয়েকজন বাশঁ ব্যবসায়ী আব্দুল কুদ্দুসকে কুপিয়ে হত্যা করে। এঘটনায় নিহত কুদ্দুসের স্ত্রী শিউলী বেগম ১৫ জনের নামে ও অজ্ঞাত ১০/১৫ জনকে আসামি করে সিংগাইর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা রজ্জু হওয়ার পর সেটির তদন্ত পায় জেলা গোয়েন্দা পুলিশ।

তিনি আরও জানান, আজ ভোরে পুলিশ অভিযান চালিয়ে ঢাকার সবুজবাগ ও হাজারীবাগ থানা এলাকা থেকে ৭ জনকে গ্রেফতার করে। এর আগে গত ২০ তারিখে একই এলাকা থেকে মঞ্জুরুল ও বখতিয়ারকে গ্রেফতার করা হয়। বাকী আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে। গ্রেফতারদের যথাযথ আইনি প্রক্রিয়ায় আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে।

সংবাদ সম্মেলনে ডিএসবির অতিরিক্ত পুলিশ সুপার নুরজাহান লাবনী, জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদসহ বিভিন্ন পর্যায়ের পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।