- Bangladesher Shomoy | বাংলাদেশের সময়.কম - https://www.bangladeshershomoy.com -

আন্তর্জাতিক ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসের প্রকোপ দেখা দেয়ার পর প্রথমবারের মতো ইরানের ঐতিহাসিক নগরী ইস্পাহান থেকে আন্তর্জাতিক গন্তব্যে ফ্লাইট পরিচালিত হয়েছে। ইস্পাহান আন্তর্জাতিক বিমানবন্দরের মহাপরিচালক হাসান আমজাদি বার্তা সংস্থা ইরনাকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেছেন, শুক্রবার কাতারের রাজধানী দোহা থেকে কাতার এয়ারওয়েজের একটি বিমান ইস্পাহান অবতরণ করে এবং এই বিমানবন্দর থেকে যাত্রী নিয়ে দোহায় ফিরে যায়।ইরানে করোনাভাইরাসের প্রকোপ দেখা দেয়ার পর চলতি বছরের ফেব্রুয়ারি মাসে দোহা-ইস্পাহান-দোহা ফ্লাইট বন্ধ করে দিয়েছিল কাতার এয়ারওয়েজ।

আমজাদি জানান, এখন থেকে প্রতি বুধ ও শুক্রবার সকল স্বাস্থ্যবিধি মেনে দোহা-ইস্পাহান-দোহা রুটে নিয়মিত ফ্লাইট পরিচালিত হবে।তিনি আরো বলেন, ইরানে ফ্লাইট পরিচালনাকারী সব বিমান পরিবহন সংস্থাকে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে তাদের পরিসেবা চালিয়ে যেতে হবে।

এদিকে সংযুক্ত আরব আমিরাতের এমিরেটস এয়ারলাইন্সও শুক্রবার থেকে তেহরানে আবার তাদের ফ্লাইট চালু করেছে। শুক্রবার সকালে দুবাই থেকে ওই এয়ারলাইন্সের একটি যাত্রীবাহী বিমান তেহরানের ইমাম খোমেনী (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে এবং কিছুক্ষণ পর ফিরতি যাত্রী নিয়ে দুবাই’র উদ্দেশ্যে ছেড়ে যায়।

ইমাম খোমেনী বিমানবন্দরের দায়িত্বশীল কর্মকর্তা মোহাম্মাদ রেজা কারিমিয়ান এ তথ্য জানিয়ে বলেছেন, এখন থেকে প্রতিদিন দুবাই-তেহরান-দুবাই রুটে একটি করে ফ্লাইট পরিচালনা করবে এমিরেটস এয়ারলাইন্স।