- Bangladesher Shomoy | বাংলাদেশের সময়.কম - https://www.bangladeshershomoy.com -

৫০ লাখ টাকা ছিনতাই : নারীসহ গ্রেফতার-২

টাঙ্গাইলের কালিহাতীতে পোস্ট মাস্টারকে গুলি করে ৫০ লাখ টাকা ছিনতাইয়ের দায়ে দুইজনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ।

গ্রেফতাররা হলেন- চিন্তাইচক্রের মূলহোতা মনিরুল ইসলাম সজীবের চাচাতো বোন ও বল্লা গ্রামের শাহজাহান ওরফে শান্তির মেয়ে রাজিয়া সুলতানা (৩৭) এবং রাজিয়া সুলতানার শ্বশুর মোশারফ হোসেন। এ সময় তাদের স্বীকারোক্তিতে তিন লাখ টাকা উদ্ধার করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে টাঙ্গাইল গোয়ান্দো পুলিশ (ডিবি) অফিসার ইনচার্জ শ্যামল কুমার দত্ত জানান, রোববার বিকেলে কালিহাতী উপজেলার সিংগাইর গ্রামের শ্বশুরবাড়ি থেকে ছিনতাইয়ের মূলহোতা মনিরুল ইসলাম সজীবের চাচাতো বোন রাজিয়া সুলতানাকে (৩৭) গ্রেফতার করা হয়। তিনি বলেন ‘ছিনতাইকৃত টাকার ১০ লাখ টাকা তার কাছে জমা রাখে সজীব। এর মধ্যে কিছু টাকা তিনি বিকাশে নিলেও প্রায় ৮ লাখ টাকা ছিল তার কাছে। তবে এ ঘটনা প্রকাশ আর পুলিশি গ্রেফতার তৎপরতা শুরু হলে সজীবের আরো ৮ লাখ টাকা তার কাছে আছে এবং ওই টাকা কী করবেন সে বিষয়ে সহযোগিতা চান বাবা শাহজাহান ওরফে শান্তি ও শ্বশুর মোশারফ হোসেনের কাছে। এরপরই টাকাগুলোর দায়িত্ব নেন গ্রেফতারকৃত সুলতানার বাবা আর শ্বশুর।’

পরে তার দেয়া তথ্যে আজ সোমবার টাঙ্গাইল শহর থেকে তার শ্বশুর মোশারফ হোসেনকে (৭০) নগদ তিন লাখ টাকাসহ গ্রেফতার করা হয়। বিকেলে তাদের আদালতে পাঠানো হয়েছে বলেও জানান ওসি।

উল্লেখ্য, গত ১৭ মে কালিহাতী পোস্ট অফিস থেকে ৫০ লাখ টাকা তুলে মোটরসাইকেলে বল্লা পোস্ট অফিসে যাওয়ার পথে পোস্ট মাস্টারকে গুলি করে ৫০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ২১ মে টাঙ্গাইল শহর থেকে জেলা ছাত্রলীগের সদস্য তানজীদুল ইসলাম জিসানকে গ্রেফতার করা হয়। পরদিন জিসান আদালতে দেয়া জবানবন্দিতে কালিহাতী উপজেলা যুবলীগের ত্রাণ বিষয়ক সম্পাদক মনিরুল ইসলাম সজীবকে ছিনতাইয়ের মূল পরিকল্পনাকারী বলে উল্লেখ করেন।