- Bangladesher Shomoy | বাংলাদেশের সময়.কম - https://www.bangladeshershomoy.com -

২৪ লাখ টাকা চুরি, মামা-ভাগ্নেসহ গ্রেফতার-৩

ব্যবসায়িক পার্টনারের ২৪ লাখ টাকা চুরির অপরাধে মামা-ভাগ্নেসহ ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার গভীর রাতে তাদেরকে গ্রেফতার করা হয়। কোতয়ালী থানার ওসি মিজানুর রহমান ঘটনা সত্যতা নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হলেন-মোঃ জাহিদুল ইসলাম রিপন (৩৪), মোঃ অহিদুর রহমান মিলন (২৬) ও আমিনুল ইসলাম (৩৫)। পুলিশ জানান, রিপন ও মিলন সম্পর্কে মামা-ভাগ্নে। আর আমিনুল ইসলাম রিপনের খালাতো ভাই।

ঘটনার বিবরনে জানা যায়, জাহিদুল ইসলাম রিপন ও মোঃ জুয়েল ইসলাম মিঠু পুরোন ঢাকার হক মার্কেটে যৌথভাবে ফেব্রিক্স এর ব্যবসা করেন।

গত মঙ্গলবার ব্যাংক থেকে ২৫ লক্ষ টাকা তোলেন ব্যবসায়ী মোঃ জুয়েল ইসলাম মিঠু। সেখান থেকে তিনি এক লক্ষ টাকা পাওয়াদারকে দেন। বাকি টাকা দোকানে রেখে তিনি জোহরের নামাজরে জন্য বাইরে যান। এসময় দোকানে রিপন ও দোকানের কর্মী ইমরান ছিলেন।

কিছুক্ষণ পন রিপন কৌশলে ইমরানকে দোকানের বাইরে পাঠান চা আনার জন্য। ইমরান দোকানে এসে দেখেন রিপন সেখানে নেই। টাকাও নেই। এ ঘটনায় মিঠু কোতয়ালী থানায় একটা মামলা করেন। মামরার পর ডিএমপি’র কোতয়ালী জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মোঃ সাইফুল আলম মুজাহিদ আসামী গ্রেফতার ও চোরাইকৃত টাকা উদ্ধারে তড়িৎ পদক্ষেপ নেন।

তিনি জানান, শুরুতে পুলিশের নানা কৌশল কাজে আসছিলো না। আসামী বারবার স্থান পরিবর্তন করছিলেন। তথ্য প্রযুক্তির সহায়তায় দুই দিন নানা কৌশল অবলম্বন করেন তারা। কিন্তু আসামী বারবার অবস্থান বদলাচ্ছির। পরে তার অবস্থান নিশ্চিত হয়ে শুক্রবার গভীর রাতে খুলনা থকে রিপনসহ তিনজনকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় সাড়ে ২৩ লাখ টাকা।