- Bangladesher Shomoy | বাংলাদেশের সময়.কম - https://www.bangladeshershomoy.com -

হাই কোর্টে জামিন হয়নি ফারমার্স ব্যাংকের সোহেল রানার

টাঙ্গাইলে অর্থ পাচার মামলায় ফারমার্স ব্যাংক লিমিটেডের (বর্তমানে পদ্মা ব্যাংক) ব্রাঞ্চ ম্যানেজার সোহেল রানাকে জামিন দেয়নি হাই কোর্ট। গতকাল বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের ভার্চুয়াল হাই কোর্ট বেঞ্চে তার জামিন আবেদনের ওপর শুনানি হয়। শুনানিতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। আসামিপক্ষে ছিলেন সিনিয়র অ্যাডভোকেট আবদুল মতিন খসরু। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। পরে খুরশীদ আলম খান জানান, ভার্চুয়াল আদালত তাকে জামিন না দিয়ে নিয়মিত বেঞ্চে যেতে বলেছেন। এ মামলায় ৩ জুন ফারমার্স ব্যাংকের উদ্যোক্তা পরিচালক ও অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতীর ছেলে রাশেদুল হক চিশতীকে দেওয়া জামিন আদেশ বাতিল করেছিল একই আদালত।

সেদিন খুরশীদ আলম খান জানিয়েছিলেন, টাঙ্গাইল আদালত থেকে ২৭ মে দেওয়া জামিন আদেশ বাতিল করেছে হাই কোর্ট। কারণ টাঙ্গাইল ভার্চুয়াল কোর্ট দুদকের আইনজীবী ও পিপিকে না শুনে জামিন দিয়েছিল। এখন আদালত বলেছে, ওই আদালতে ফের জামিন আবেদন করে দুদকের উপস্থিতিতে শুনানি করার জন্য।

এজাহার থেকে ঘটনার বিবরণী উল্লেখ করে আমিন উদ্দিন মানিক জানান, অভিযোগে দেখা যায় এসটুএস করপোরেশনের ঋণ হিসাব থেকে রাশেদুল হক চিশতীর নামে ব্যাংকের শেয়ার ক্রয়-বিক্রয়, পে-অর্ডার ইস্যুর মাধ্যমে মানি লন্ডারিংয়ের মাধ্যমে স্থানান্তর, মালিকানা ও নিয়ন্ত্রণ গোপন করে ৯ কোটি ২৮ লাখ ৯২ হাজার ৫০০ টাকা আত্মসাৎ করায় দুদকের উপসহকারী পরিচালক মুহাম্মদ জয়নুল আবেদীন ২০১৮ সালের ১৬ সেপ্টেম্বর পর্যন্ত টাঙ্গাইল মডেল থানায় রাশেদুল হক ও সোহেল রানাসহ চারজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

সূত্র: বাংলাদেশ প্রতিদিন