আন্তর্জাতিক ডেস্ক: ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলনের সর্বোচ্চ রাজনৈতিক পরিষদের সদস্য মুহাম্মদ আল-বুখাইতি বলেছেন, সৌদি আরবের বিমানবন্দরগুলোকে ইয়েমেনের বিরুদ্ধে সামরিক আগ্রাসন চালানোর কাজে ব্যবহার করা হচ্ছে। ফলে এসব বিমানবন্দর এখন হুথি যোদ্ধাদের বৈধ লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে। পার্সটুডে।

গতকাল (বুধবার) এক টুইটার পোস্টে মুহাম্মাদ আল-বুখাইতি এসব কথা বলেন। তিনি বলেন, “আমরা বিশ্বের বিভিন্ন এয়ারলাইন্সকে সৌদি আরবের বিমানবন্দরগুলো ব্যবহার না করার পরামর্শ দিচ্ছি।” তিনি বলেন, ইয়েমেনিরা যুদ্ধ বন্ধ করার চেষ্টা করছে কিন্তু অন্যপক্ষ আগ্রাসন বন্ধ না করলে যুদ্ধ কখনই থামবে না।

আনসারুল্লাহ আন্দোলনের এ নেতা স্পষ্ট করে বলেন, “আমরা যেমন শান্তির কথা বলছি, তেমনি যুদ্ধ করতেও প্রস্তুত রয়েছি।”

সৌদি আরবের আবহা আন্তর্জাতিক বিমানবন্দরে হুথি যোদ্ধারা ড্রোন হামলা চালানোর পর এসব কথা বললেন মুহাম্মাদ আল-বুখাইতি। সৌদি নেতৃত্বাধীন কথিত আরব জোটও এই হামলার কথা নিশ্চিত করেছে।

হুথি যোদ্ধারা বলছেন, আবহা বিমানবন্দরকে ইয়েমেনের জনগণের বিরুদ্ধে হামলা চালানোর জন্য সৌদি আরব ব্যবহার করে আসছে।

২০১৫ সাল থেকে সৌদি জোট দারিদ্র্যপীড়িত ইয়েমেনের ওপর সামরিক আগ্রাসন চালিয়ে আসছে। তবে যেসব লক্ষ্য নিয়ে সৌদি আরব ইয়েমেনে আগ্রাসন চালিয়েছে ছয় বছরের মাথায় এসে তার একটিও অর্জন করতে পারে নি বরং দিন দিন ইয়েমেনের হুথি আন্দোলন আগ্রাসীদের বিরুদ্ধে শক্তিশালী প্রতিরোধ গড়ে তুলেছে।