- Bangladesher Shomoy | বাংলাদেশের সময়.কম - https://www.bangladeshershomoy.com -

সৌদি আরবের স্পর্শকাতর স্থানে আঘাত হানার হুমকি

আন্তর্জাতিক ডেস্ক:  ইয়েমেনের জনপ্রিয় হুথি আনসারুল্লাহ আন্দোলন বলেছে, সৌদি আরবের অভ্যন্তরে সর্বশেষ যে ব্যাপকভিত্তিক হামলা চালানো হয়েছে তাতে সমস্ত ক্ষেপণাস্ত্র এবং ড্রো্ন কাঙ্খিত লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সক্ষম হয়েছে। হুথি আন্দোলন সতর্ক করে বলেছে, ইয়েমেনের ওপর রক্তক্ষয়ী আগ্রাসন চালানো বন্ধ করতে ব্যর্থ হলে সৌদি আরবের আরো স্পর্শকাতর স্থানে আঘাত হানা হবে।

আনসারুল্লাহ আন্দোলনের পলিটিকাল ব্যুরোর সিনিয়র সদস্য মুহাম্মদ আল-বুখাইতি মঙ্গলবার এসব কথা বলেন। এদিন হুথি সমর্থিত ইয়েমেনের সামরিক বাহিনী সৌদি আরবের গভীরে ব্যাপকভিত্তিক হামলা চালায়। হামলার লক্ষ্যবস্তু হিসেবে ছিল সৌদি প্রতিরক্ষা মন্ত্রণালয় গোয়েন্দা সংস্থার সদর দপ্তর, কিং সালমান বিমানঘাঁটিসহ রাজধানী রিয়াদ এবং দক্ষিণাঞ্চলীয় নাজরান ও জিজান প্রদেশের বিভিন্ন সামরিক স্থাপনা।

লেবাননের আল মায়াদিন টেলিভিশন চ্যানেলকে বখাইতি বলেন, সামরিক অভিযানে ব্যবহৃত ইয়েমেনের সমস্ত ক্ষেপণাস্ত্র ও ড্রোন সুনির্দিষ্ট লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে এবং এর একটিকেও সৌদি আরব ভূপাতিত করতে পারেনি।

বুখাইতি বলেন, সৌদি সরকার তাদের ক্ষয়ক্ষতির কথা গোপন করার চেষ্টা করছে তবে মঙ্গলবারের হামলার কারণে সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাতের অবস্থানে পরিবর্তন আসতে পারে। তিনি বলেন, ইয়েমেনের অস্ত্রের মান অব্যাহতভাবে উন্নতি লাভ করছে, পরবর্তী হামলা সৌদি আরবের জন্য এর চেয়েও বেদনাদায়ক হবে এবং আরো সংবেদনশীল স্থানে হামলা চালানো হবে। বুখাইতি বলেন, প্রতিটি জাতির আত্মরক্ষার যে অধিকার রয়েছে তার কাঠামোর ভেতরে থেকে সাম্প্রতিক হামলা চালানো হয়েছে।