- Bangladesher Shomoy | বাংলাদেশের সময়.কম - https://www.bangladeshershomoy.com -

শেষ ষোলোয় কে কার প্রতিপক্ষ!

ইউরোপিয়ান ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াই উয়েফা চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বের ড্র অনুষ্ঠিত হয়েছে। যেখানে ড্রয়ে আট গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্সআপদের নিয়ে রাউন্ড অব সিক্সটিনের ড্র অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৭ নভেম্বর) উয়েফার সদরদপ্তর সুইজারল্যান্ডের নিয়নে নকআউট পর্বের ড্র অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ষোলো দল নিয়ে হওয়া রাউন্ড অব সিক্সটিনের ড্রয়ে নিয়ম অনুযায়ী গ্রুপ চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ বাছাই করা হয়েছে গ্রুপ রানার্সআপদের মধ্য থেকে।

দুটি পটে সিডেড ও আনসিডেড টিম রেখে লটারির মাধ্যমে ঠিক করা হয় শেষ ষোলোর প্রতিপক্ষ দলগুলো। নিয়ম অনুযায়ী দুটি পটে সিডেড ও আনসিডেড টিমদের রাখা হয়। গ্রুপ পর্বের চ্যাম্পিয়নরা জায়গা পায় সিডেড পটে। অন্যদিকে রানার্সআপ হওয়া টিমদের রাখা হয় আনসিডেড পটে। তবে প্রতিপক্ষ ঠিক করার সময় লক্ষ্য রাখা হয় একই গ্রুপের বা দেশের ক্লাব যেন প্রতিপক্ষ না হয়।

গত আসরের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ ও রানার্সআপ লিভারপুলের এবার রাউন্ড অব সিক্সটিনে দেখা হয়ে যাচ্ছে। এফ গ্রুপের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে এ গ্রুপের রানার্সআপ লিভারপুলকে।

কঠিন প্রতিপক্ষ পেয়েছে ফরাসি চ্যাম্পিয়ন পিএসজিও। এইচ গ্রুপে রানার্সআপ হওয়ায় আনসিড পটে শেষ ষোলোয় মেসি-নেইমার-এমবাপ্পেদের প্রতিপক্ষ বুন্দেসলিগার চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। তবে অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষ পেয়েছে ম্যানচেস্টার সিটি। তাদের লড়তে হবে বুন্দেসলিগা থেকে আসা আরবি লাইপজিগের বিপক্ষে।

রাউন্ড অব সিক্সটিনের ড্রয়ের ফল:

১. ম্যানসিটি বনাম আরবি লাইপজিগ

২. বেনফিকা বনাম ক্লাব ব্রুগা

৩. রিয়াল মাদ্রিদ বনাম লিভারপুল

৪. টটেনহ্যাম বনাম এসি মিলান

৫. নাপোলি বনাম আইন্ট্রাখট ফ্রাঙ্কফুর্ট

৬. চেলসি বনাম বরুশিয়া ডর্টমুন্ড

৭. পোর্তো বনাম ইন্টার মিলান

৮. বায়ার্ন মিউনিখ বনাম পিএসজি