- Bangladesher Shomoy | বাংলাদেশের সময়.কম - https://www.bangladeshershomoy.com -

রংপুরে আইনজীবী হত্যা,গ্রেফতার হওয়া আসামির স্বীকারোক্তি

রংপুরের আলোচিত জেলা ও জজ আদালতের সিনিয়র আইনজীবী আসাদুল হক হত্যার ঘটনায় গ্রেফতার হওয়া আসামি মো. রতন মিয়া আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন বলে পুলিশ জানিয়েছে। রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (অপরাধ) মো. শহিদুল্লাহ কাওছার পিপিএম গতকাল জানান, তদন্ত টিম গ্রেফতারকৃত আসামি রতন মিয়াকে নিয়ে বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেছে। এ সময় তার হেফাজত থেকে হত্যাকান্ডে ব্যবহৃত ধারালো চাকু, আইনজীবীর ব্যবহৃত মোবাইল ফোন ও চুরি যাওয়া ৭ হাজার ৩১৭ টাকাসহ গুরুত্বপূর্ণ আলামত উদ্ধার করা হয়েছে।

এছাড়াও রতন মিয়ার পরনে থাকা রক্তমাখা ফুল হাতা শার্ট ও ট্রাউজার জব্দ করা হয়েছে। রতন মিয়াকে গত শনিবার আদালতে সোপর্দ করলে তিনি ১৬৪ ধারার স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়ে হত্যার জড়িত থাকার বিবরণ দেন।

শহিদুল্লাহ কাওছার আরও জানান, মামলার ২নং আসামি সাইফুল ইসলামকেও গত শনিবার গ্রেফতার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
হত্যার প্রতিবাদে মানববন্ধন : আইনজীবী আসাদুল হক হত্যার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে জেলা আইনজীবী সমিতি। গতকাল দুপুরে নগরীর কাচারি বাজার চত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে হত্যাকান্ডের সুষ্ঠু তদন্ত ও জড়িত সব অপরাধীকে দ্রুত গ্রেফতারের দাবি জানানো হয়। সমাবেশে রংপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি আবদুল মালেকের সভাপতিত্বে বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক আবদুল হক প্রামাণিক, রংপুর আইন কলেজের অধ্যক্ষ সাজেদ হোসেন প্রমুখ।

সূত্র: বাংলাদেশ প্রতিদিন