- Bangladesher Shomoy | বাংলাদেশের সময়.কম - https://www.bangladeshershomoy.com -

মুন্সীপুর ছাত্রকল্যাণ পরিষদের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী

কবি বলেন, ‘ আমি বেচেঁ থাকবো প্রিয়তমা তোমায় নিয়ে, যতোদিন এই সবুজ বৃক্ষ আছে।’

করোনার এই বৈশ্বিক মহামারির সময় “মুন্সীপুর ছাত্রকল্যাণ পরিষদ” এক মহতি কাজ সম্পন্ন করেছে। এ সংগঠনের উদ্যোগে মুন্সীপুর গ্রামের প্রায় সকল শিক্ষা প্রতিষ্ঠান প্রাঙ্গণে ১০০ গাছ রোপনের কাজ করা হয়।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনার পাশাপাশি গ্রামকে সবুজায়নের লক্ষে সংগঠনের পক্ষ থেকে এই মহৎ উদ্যোগ গ্রহণ করা হয়। কর্তৃপক্ষ জানায়, সংগঠনের উদ্দেশ্য হচ্ছে, সমাজের সচেতনতা ও উন্নয়নমূলক কাজ করা। প্রতি বছর বৃহৎ পরিসরে শিক্ষামূলক প্রতিযোগিতা ও সেমিনারের আয়োজন করা এবং পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে উপজেলা শিক্ষা অফিসারকে আমন্ত্রনের মাধ্যমে শিক্ষার প্রসারে কাজ করবে এই সংগঠন।

উল্লেখ্য, মুন্সীপুর গ্রামটি নেত্রকোনা জেলার কলমাকান্দা থানার অন্যতম বৃহৎ একটি গ্রাম, যা ৭ টি পাড়া ও ১০ টি মহল্লা নিয়ে গঠিত। ১৯৮০র দশকে বুয়েটের ছাত্র সহ দেশের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ সমুহে অধ্যয়নরত এই গ্রামের অনেকেই। আছেন সরকারের গুরুত্বপূর্ণ দায়িত্বে কর্মরত বিসিএস ক্যাডার, নন-ক্যাডার। আছেন ইউরোপ, আমেরিকার অনেক প্রবাসী।

এই গ্রামের ছাত্রদের একটি একত্রিত প্লাটফর্ম অনেকদিন ধরেই অনুভব করে আসছিলেন অনেকেই। অবশেষে সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের পরামর্শে ও প্রচেষ্টায় গত এপ্রিল মাসে তা বাস্তবে রূপ নেয়।

সংগঠনের গতিশীলতার কথা বিবেচনা করে উপদেষ্টা মন্ডলীর সম্মক ইচ্ছায় স্বল্পকালীন একটা অপূর্ণাঙ্গ কমিটি করেছেন। সভাপতি নির্বাচীত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ছাত্র শেখ মোঃ মনির হোসেন ও সাধারন সম্পাদক হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র মোঃ খলিল আহমেদ।

শিক্ষার্থীদের সহায়তা, সমাজ কল্যান তথা দেশের উন্নয়নে সংগঠনটি বদ্ধপরিকর। সেই লক্ষ্যে, সম্পূর্ণ অরাজনৈতিক “মুন্সীপুর ছাত্রকল্যান পরিষদ” অনেক দূর এগিয়ে যাবে।

ফেসবুক: facebook.com/media.bangladeshersomoy

শেয়ার করুন: