- Bangladesher Shomoy | বাংলাদেশের সময়.কম - https://www.bangladeshershomoy.com -

মার্কিন নির্বাচনে হস্তক্ষেপের চেষ্টা করছে ইরান, রাশিয়া, চীন: পম্পেও

আন্তর্জাতিক ডেস্ক:  আমেরিকার আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ইরান, চীন ও রাশিয়া হস্তক্ষেপ করার চেষ্টা করছে বলে আবারো অভিযোগ করেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও। তিনি অবশ্য তার দাবির পক্ষে কোন তথ্য বা দলিল-প্রমাণ উপস্থাপন করতে পারেননি। পার্সটুডে।

মাইক পম্পেও এক সাক্ষাৎকারে বলেন, আগামী নভেম্বরে অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফলকে নিজেদের অনুকূলে বদলে দেয়ার জন্য ইরান, রাশিয়া, চীন ও উত্তর কোরিয়া চেষ্টা শুরু করেছে। ওয়াশিংটন এ প্রচেষ্টা প্রতিহত করবে বলে তিনি প্রত্যয় ব্যক্ত করেন।

পম্পেওসহ আরো কিছু শীর্ষস্থানীয় মার্কিন কর্মকর্তা এর আগেও আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হস্তক্ষেপ করার প্রচেষ্টার জন্য ইরান, চীন ও রাশিয়াকে অভিযুক্ত করেছিলেন। এই তিন দেশ এ পর্যন্ত একাধিকবার আনুষ্ঠানিকভাবে এ ধরনের প্রচেষ্টা চালানোর খবর প্রত্যাখ্যান করেছে।

পর্যবেক্ষকরা মনে করছেন, আমেরিকায় দ্রুত জনপ্রিয়তা হারাতে থাকা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রতি যাতে মানুষের সহানুভূতি তৈরি হয় সেজন্যই পম্পেও গং এ ধরনের ভিত্তিহীন অভিযোগ উত্থাপন করে যাচ্ছে। সাম্প্রতিক সময়ে প্রকাশিত বেশিরভাগ জনমত জরিপ বলছে, ২০২০ সালের নভেম্বরে অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্প পরাজিত হবেন।