- Bangladesher Shomoy | বাংলাদেশের সময়.কম - https://www.bangladeshershomoy.com -

মারা গেছেন প্রখ্যাত কোরিওগ্রাফার সরোজ খান

সরোজ খান।

আরো এক তারকাকে হারালো বলিউড । প্রখ্যাত কোরিওগ্রাফার সরোজ খান মারা গেছেন। ইরফান খান, ঋষি কপূর, ওয়াজিদ খান, সুশান্ত সিং রাজপুতের পর এবার সরোজ খানের মৃত্যুর খবরে আবার শোকের ছায়া সিনে ইন্ডাস্ট্রিতে। এবিপি আনন্দ।

২০ জুন সরোজ খানকে মুম্বইয়ের বান্দ্রার এক হাসপাতালে ভর্তি করা হয়। শ্বাসকষ্টজনিত সমস্যা ছিল তার। চিকিত্সা চলছিল। বৃহস্পতিবার (২জুলাই) গভীর রাতে হঠাত্ই তার শারীরিক অবস্থার অবনতি হয়। রাত ২টো নাগাদ মৃত্যু হয় তাঁর। সরোজ খানের বয়স হয়েছিল ৭১ বছর।

সূত্রের খবর, হাসপাতালে ভর্তির পরই সরোজ খানের করোনা টেস্টও করানো হয়। কিন্তু টেস্টের রিপোর্ট নেগেটিভ আসে।

উল্লেখ্য, প্রায় ২০০টিরও বেশি ছবিতে কোরিওগ্রাফার হিসেবে কাজ করেছেন সরোজ খান। মাধুরী দীক্ষিত এবং শ্রীদেবী অভিনীত বহু ছবির বহু বিখ্যাত গানের কোরিওগ্রাফি করেছিলেন তিনি। ‘তেজাব’-এর এক দো তিন, ‘বেটা’-র ধক ধক করনে লগা, ‘স্যায়লাব’-এর ‘হামকো আজকাল হ্যায় ইন্তেজার’, ‘মিস্টার ইন্ডিয়া’-র কাটে নেহি কাটতে দিন ইয়ে রাত, হাওয়া হাওয়াই, ‘চাঁদনি’র ‘ও মেরি চাঁদনি’ থেকে শুরু করে ‘জব উই মেট’-এর ‘ইয়ে ইশক হায়ে’-র মতো বহু হিট গান তাঁর ঝুলিতে রয়েছে। নিজের প্রতিভার গুণেই সিনে ইন্ডাস্ট্রিতে আলাদা পরিচিতি তৈরি করেছিলেন সরোজ খান। সূত্রের খবর, মালাডে আজ তাঁর শেষকৃত্য হওয়ার কথা।