কুশল: একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে কম্পিউটার বিজ্ঞান এবং প্রকৌশল বিভাগের উদ্যোগে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি কম্পিউটার এ্যান্ড প্রোগ্রামিং ক্লাব আয়োজন করেছে ভাষা উৎসব ২০২১।ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এর সকল শিক্ষাথী এই প্রতিযোগিতায় কোন রেজিষ্ট্রেশন ফি ছাড়াই অংশগ্রহণ করতে পারবে। এই আয়োজনে রয়েছে ৪ টি সেগমেন্ট।

১। ভাষাবিদ রেজিষ্ট্রেশনের শেষ সময় ২১ শে ফেব্রুয়ারী, সন্ধ্যা ৬ ঘটিকা। ২। চিত্রাঙ্কন রেজিষ্ট্রেশনের শেষ সময় ২৩ শে ফেব্রুয়ারী, দুপুর ১ ঘটিকা। ৩।বাংলায় বৈজ্ঞানিক কল্পকাহিনী ২৩ শে ফেব্রুয়ারী ৩ ঘটিকা। ৪।প্রোগ্রামিং কনটেস্ট ২১ শে ফেব্রুয়ারী সন্ধ্যা ৬ ঘটিকা।

নিয়মাবলীঃ

১। ভাষাবিদ হল একটি কুইজ প্রতিযোগিতা যেখানে ৩০ টি প্রশ্ন থাকবে এবং প্রত্যেক প্রশ্নের মান ১,
কোন নেগেটিভ মার্ক নেই ।

২। গুগল ফর্মের মাধ্যমে আপনাকে এ প্রতিযোগিতায় উত্তর প্রদান করতে হবে এবং লিংক যথাসময়ে প্রদান করা হবে।
৩। ৩০ টি প্রশ্ন উত্তর করার জন্য আপনি সময় পাবেন ১২ মিনিট ।

৪। ২১শে ফেব্রুয়ারি সন্ধ্যা ৮.০০ ঘটিকায় কুইজ অনুষ্ঠিত হবে । সকল অংশগ্রহণকারীরা পাবে ই- সাটিফিকেট এবং সেগমেন্ট বিজয়ীদের জন্য থাকছে আকর্ষনীয় পুরস্কার।

সর্বাধিক নাম্বার প্রাপ্ত দুজনকে যথাক্রমে প্রথম ও দ্বিতীয় বিজয়ী বলে ঘোষণা করা হবে । দুজন বিজয়ীর জন্য পুরষ্কার হিসেবে থাকছে বাংলা ভাষায় লিখা কালজয়ী উপন্যাসের বই । ২৩শে ফেব্রুয়ারি সন্ধ্যায় সমাপনি অনুষ্ঠান শুরু হবে। সকল প্রতিযোগীকে সেখানে উপস্থিত থাকতে হবে।

উক্ত অনুষ্ঠানে সার্বিক তত্বাবধানে দায়িত্ব পালন করবেন খন্দকার মোঃ মহিউদ্দিন। প্রভাষক, কম্পিউটার বিজ্ঞান এবং প্রকৌশল বিভাগ। উপদেষ্টা ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি কম্পিউটার এ্যান্ড প্রোগ্রামিং ক্লাব।