- Bangladesher Shomoy | বাংলাদেশের সময়.কম - https://www.bangladeshershomoy.com -

ভারতকে এখন ক্রিকেটে ফেরানোর উপযুক্ত সময় নয় : দ্রাবিড়

করোনা মহামারিতে স্থবির পুরোবিশ্ব। বিপর্যস্ত ভারতও । প্রতিনিয়ত বেড়েই চলছে আক্রান্ত আর মৃতের সংখ্যা। লক-ডাউন দেয়া আছে বেশ কয়েকটি রাজ্যে । ভারতের চিত্র এমন হলেও স্বাভাবিক হতে চলছে বেশ কয়েকটি দেশ।

এরই মধ্যে ক্রিকেট ফিরছে ইংল্যান্ডে। জুলাই মাসের ৮ তারিখ থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ খেলতে নামবে ইংলিশরা। এরপর রয়েছে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজ।

শ্রীলঙ্কাও শুরু করেছে অনুশীলন। উদ্দেশ্য ছিল আগে ভারত আর পরে বাংলাদেশের বিপক্ষে খেলার। ভারত তাদের সফর বাতিল করায় এখন বাংলাদেশের দিকে তাকিয়ে লঙ্কানরা। শুধু লঙ্কা সফরই নয়, জিম্বাবুয়ে সফরও স্থগিত করেছে বিসিসিআই।

তবে কবে নাগাদ ক্রিকেট ফিরবে ভারত তার কোনো আভাস নেই। করোনাভাইরাসের কারণে স্থগিত হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল), আগস্টে রয়েছে ঘরোয়া লিগ। সম্ভাবনা রয়েছে এটিও পেছানোর। তবে দেশটির সাবেক তারকা ব্যাটসম্যান রাহুল দ্রাবিড় বলছেন, এখনই সময় নয় ভারতে ক্রিকেট ফেরানোর।

দ্য উইক নামক ভারতীয় একটি ম্যাগাজিনে দেয়া সাক্ষাতকারে দ্রাবিড় জানিয়েছেন, আমাদের আরও ধৈর্য ধরতে হবে। এখনই খেলায় ফেরার কোনো মানে নেই। দেশের এমন পরিস্থিতিতে আগামী ক্রিকেট মৌসুম ছোটও হয়ে আসতে পারে।

এদিকে ভারতীয় ক্রিকেট বোর্ড জোর প্রস্তুতি চালাচ্ছে বদ্ধ মাঠে হলেও আইপিএলের ১৩ তম আসর মাঠে নামাতে।