আজ বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারি, ২০২১ বিশ্বজুড়ে কথা রাখার দিন অর্থাৎ প্রমিস ডে পালিত হচ্ছে। পালন না করা ওয়াদাগুলো পূর্ণ করে ফেলতে পারেন আজ।

ভালোবাসার সপ্তাহে এই দিনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। তবে কাউকে কোনও কথা দেওয়ার আগে, ভালোবাসার আগে নিজেকে প্রমিস করুন কিছু কথা। করোনার কালবেলা আমাদের শিখিয়েছে স্বাস্থ্য কতটা মূল্যবান সম্পদ। সেটা মাথায় রেখে বিশ্ব প্রমিস ডে তে নিজেকে প্রমিস করুন আরও সুন্দরভাবে বেঁচে থাকার ও সুস্বাস্থ্যের।

জীবনের রিমোট কন্ট্রোল আমাদের হাতে থাকে না। তাই জীবনের সব ঘটনা, সব পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করবেন না। এটাই প্রমিস করুন নিজেকে। এতে স্ট্রেসমুক্ত থাকতে পারবেন। নিজেকে প্রমিস করুন কখনও নিজের প্রতি বিশ্বাস হারাবেন না। আত্মবিশ্বাস নিজেকে ভালোবাসাতে পারে। অন্যদের প্রতিও বিশ্বাস, ভালোবাসা বাড়বে।

নিজেকে প্রমিস করুন জীবনে খুশি থাকবেন, উপভোগ করবেন। প্রমিস করুন নিজেকে কখনও ছোট বা অবহেলা করবেন না। ছোট ছোট সাফল্য, জয় উদযাপন করুন। নিজের কাছে নিজের গুরুত্ব বাড়বে। নিজেকে ভালোবাসো তুমি এবার, এই গানটা সবসময় মাথায় রাখবেন।

প্রমিস করুন ভালোবাসার মানুষের, কাছের মানুষকে সময় দেবেন, তাদের গুরুত্ব দেবেন। পরিবারকে গুরুত্ব দেবেন। প্রেমকে গুরুত্ব দেবেন। কিন্তু নিজেকে গুরুত্ব দেওয়া ভুলে যাবেন না। এ সবের দায়িত্ব পালন করার আগে আয়নার সামনে দাঁড়িয়ে একবার বলবেন, ‘আমি আণার সবচেয়ে প্রিয়’। নিজে ভালো থাকলে সবাইকে ভালো রাখতে পারবেন।

প্রমিস করুন নিজের প্রতি সব সময় সৎ থাকবেন। তাহলেই নিজেকে গ্রহণ করতে পারবেন সহজে। জীবনের সব কাজ কঠিন পথ অতিক্রম করে ফেললেই সাফল্য আসে না। কখনও কখনও সহজ পথটাই বেছে নিন। এতে লোকে হাসলেও নিজে খুশি থাকতে পারবেন। আপনার বেঁচে থাকার জন্য আপনার খুশি থাকাটা জরুরি।

নিজের সঙ্গে সময় কাটান। নিজের পছন্দের কাজের মধ্যে নিজেকে ব্যস্ত রাখুন। নিজের হবি নিয়ে বাঁচুন। গান শুনুন, বেড়াতে যান। পরে কাছের মানুষের সঙ্গে নানা প্ল্যান করতে পারেন। পরিকল্পনা করতে থাকলে একটা পজিটিভ এনার্জি কাজ করে। পরে সেটা না হলেও, সেটার ভালো এনার্জিটা আপনার মধ্যেই থেকে যায়।