- Bangladesher Shomoy | বাংলাদেশের সময়.কম - https://www.bangladeshershomoy.com -

টাইগাররা বিধিনিষেধ মেনেই মাঠে ফিরলেন!

মহামারি করোনাভাইরাসের কারণে বন্ধ ছিল অনুশীলন। টাইগাররা দীর্ঘদিন পর অফিশিয়ালি মাঠে ফেরার সুযোগ পেয়েছেন। ঢাকা, চট্টগ্রাম, খুলনা ও সিলেটে চার ভেন্যুতে বিধি নিষেধ মেনেই ব্যক্তিগত অনুশীলনে ফিরেছেন জাতীয় দলের ৯ ক্রিকেটার।

রোববার মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করেন মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন ও শফিউল ইসলাম।

অনুশীলনের ব্যাপারে মোহাম্মদ মিঠুন গণমাধ্যমে বলেন, আমরা অনেক দিন পর আজ অনুশীলন শুরু করেহি। রানিং, ব্যাটিং করছি। আসলে আগে ইনডোরে করতাম। এখন আবার মাঠে শুরু করেছি। একটু অন্যরকম লাগছে। ঠিক হয়ে যাবে আশা করি। তবে সময় লাগবে’।

এছাড়াও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সৈয়দ খালেদ আহমেদ ও নাসুম আহমেদ।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে নুরুল হাসান সোহান ও শেখ মেহেদী হাসান। চট্টগ্র্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ফিটনেস নিয়ে কাজ করবেন নাইম হাসান।

মাসখানেক আগে থেকেই দেশের ৮টি ভেন্যু অনুশীলন ও ম্যাচ আয়োজনের জন্য প্রস্তুত রাখা হচ্ছিল। ক্রিকেটারদের আগ্রহের ভিত্তিতেই মূলত ট্রেনিংয়ের অনুমতি মিলেছে কয়েকজনের। যারা অনুশীলনের অনুমতি পেয়েছেন তারাও একসঙ্গে দুইজন থাকতে পারবে না, মানতে হবে কড়া নির্দেশনা।

আগে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী এ প্রসঙ্গে বলেন, ‘আমরা বেশ কয়েকটি নির্দেশনা দিয়েছি। যেমন বাড়ি থেকেই অনুশীলনের পোশাক পরে আসা। এতে করে ড্রেস পরিবর্তন করার ঝামেলাটা মাঠে করতে হবে না। এখানে তাদের গাড়ির ড্রাইভার কীভাবে আনবেন কিংবা তারা কীভাবে যাতায়াত করবেন সেগুলোর একটি লিখিত কপি দেয়া হয়েছে ক্রিকেটারদের’।

দেবাশীষ আরো বলেন, ‘এছাড়াও মাঠে আমাদের মেডিকেল বিভাগের কর্মকর্তারাও উপস্থিত থাকবেন। তারাও ক্রিকেটারদের দেখাশোনা করবেন, প্রয়োজনে যে কোনো ধরনের সাহায্য করবেন। তবে আমরা সব প্র্রস্তুত রাখলেও চাই ক্রিকেটাররা যতটা সম্ভব বিসিবির সুবিধাগুলো কম ব্যবহার করুক।

ঈদের আগে মোট ৭ দিনের সূচি ঠিক করেছে বিসিবির মেডিকেল টিম। প্র্রথম পর্বে মিরপুরে ফিটনেস ট্রেনিংয়ের সঙ্গে ঘন্টাখানেক স্কিল ট্রেনিংও করা যাবে। তবে চট্টগ্রাম, খুলনা ও সিলেটে কেবল রানিং ও জিমেই সীমাবদ্ধ থাকছে ক্রিকেটারদের পদচারণা।