- Bangladesher Shomoy | বাংলাদেশের সময়.কম - https://www.bangladeshershomoy.com -

বগুড়ায় করোনাভাইরাসে আক্রান্ত ৮৬জন

বগুড়া প্রতিনিধি: বগুড়ায় চিকিৎসক, সাংবাদিক ও আরডিএ’র কয়েকজন কর্মকর্তাসহ নতুন করে আরও ৮৬জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ২৫জুন পরীক্ষা করা ৩৩৫টি নমুনার ফলাফল বিশ্লেষণ করে শুক্রবার (২৬জুন) সকালে জেলা স্বাস্থ্য দপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

সকাল ১১টায় অনলাইনে করোনা পরিস্থিতি সম্পর্কে ব্রিফ করেন বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন।

তিনি জানান, নতুন করে ৮৬ জনের দেহে করোনা সনাক্ত হওয়ায় ২৫জুন পর্যন্ত এ জেলায় মোট আক্রান্তের সংখ্যা ২ হাজার ৬০২জনে দাঁড়ালো ।

ব্রিফিংয়ে জানানো হয়, ২৫ জুন পর্যন্ত পূর্ববর্তী চব্বিশ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর খবর না থাকায় জেলায় মৃত্যুর সংখ্যা ৪৩জনেই অপরিবর্তিত রয়েছে। তবে একই সময়ে নতুন করে আরও ৩৪জন সুস্থ হয়েছেন। ফলে করোনায় সুস্থতার সংখ্যা বেড়ে ৩১৭জনে উন্নীত হয়েছে।

বগুড়ায় করোনা সনাক্তকরণ পরীক্ষার জন্য এ পর্যন্ত মোট ১৬ হাজার ৪৮০টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ২৫জুন পর্যন্ত ১৪ হাজার ৩১৯টি নমুনার পরীক্ষা সম্পন্ন হয়েছে।

বগুড়া জেলা স্বাস্থ্য দপ্তরের মুখপাত্র ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, বগুড়ায় ২৫জুন সরকারি ও বেসরকারি পিসিআর ল্যাব থেকে ৩৩৫টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৮৮টি নমুনায় ৩৫জনের পজিটিভ এসেছে। আর বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে বগুড়ার১৪৭টি নমুনার মধ্যে পজিটিভ এসেছে ৫১টি।

নতুন করে আক্রান্ত ৮৬ জনের মধ্যে ৬১জন পুরুষ, ২০ নারী এবং বাদবাকি ৫জন শিশু রয়েছে। আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি ৩৯জনের বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। এ ছাড়া ৪১ থেকে ৫০ বছর বয়সী রয়েছেন ১৭জন, ৫১ থেকে ৭০ বছর বয়সী রয়েছেন ২৫জন।

ডা. মোস্তাফিজুর রহমান জানান, শজিমেক ও টিএমএসএসের পিসিআর ল্যাবের ফলাফলে করোনা পজিটিভ ৮৬জনের মধ্যে সদরে ৫৪ জন। এছাড়া শেরপুরে ১০, গাবতলীতে ৫, সারিয়াকান্দিতে ৪, ধুনটে ৪, শাজাহানপুরে ৩, শিবগঞ্জ ৩, কাহালুতে ২ এবং দুপচাঁচিয়াতে ১জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন।