অন্নদাশঙ্কর রায়ের বিখ্যাত উক্তি, “যতকাল রবে পদ্মা যমুনা গৌরী মেঘনা বহমান, ততকাল রবে কীর্তি তোমার শেখ মুজিবুর রহমান”

এ উক্তিটির মাধ্যমে অন্নদাশঙ্কর রায় বুঝিয়ে দিয়েছেন, ‘বাংলাদেশ সৃষ্টি এবং এদেশের শোষিত, বঞ্চিত, নিপীড়িত জনগণের মুক্তিতে বঙ্গবন্ধুর যে অবদান, তা কোন কালেও এ জাতি ভুলতে পারবে না, ভুলা সম্ভবও না’।

বঙ্গবন্ধু কোন দলের নয়, তিনি বাংলাদেশের নেতা, বাঙ্গালি জাতির নেতা, ১৮ কোটি বাঙ্গালি জনগণের অভিভাবক। সে বঙ্গবন্ধুকে ভালোবেসে তার আদর্শকে হৃদয়ে লালন করেই, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘জন্মদিনের উপহার’ হিসেবে এবার নির্মিত হলো মিউজিক ভিডিও “বঙ্গবন্ধু-আমি ভুলিনি তোমায়”।

গত ৩০ সেপ্টেম্বর (বুধবার) সন্ধ্যা ৬টায় রাজধানীর উত্তরায় একটি বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে needs24.tv ইউটিউব চ্যানেলে প্রকাশিত হলো মিউজিক ভিডিওটি। মিউজিক ভিডিওটির গীতিকার, সুরকার এবং কন্ঠ দিয়েছেন মো. আব্দুল আজিজ।

জাহিদ বাশার পঙ্কজের সংগীত পরিচালনায়, মিউজিক ভিডিওটির মডেলও হয়েছেন ভিডিওটির কন্ঠশিল্পী মোঃ আব্দুল আজিজ।

মিউজিক ভিডিওর প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় সংসদ সদস্য ও বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব সাফিয়া খাতুন। সেসময় তিনি বঙ্গবন্ধুকে নিয়ে স্মৃতিচারণ করেন এবং মিউজিক ভিডিও ও ভিডিওটির কন্ঠশিল্পীর উচ্চসিত প্রশংসা করেন।
এছাড়াও প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, গাজীপুর মহানগরের সভাপতি এড. আজমত উল্লাহ খান।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হা-মীম গ্রুপের ডিরেক্টর (দৈনিক সমকাল ও চ্যালেন ২৪) মো. আবুল কালাম আজাদ এবং দৈনিক জনকন্ঠের সাবেক নির্বাহী সম্পাদক মনজুর শামস।
বঙ্গবন্ধু ও মিউজিম ভিডিও প্রসঙ্গে গানটির গীতিকার, সুরকার ও কন্ঠশিল্পী মোঃ আব্দুল আজিজ বলেন, “বঙ্গবন্ধুকে নিয়ে আমি যতই জানার চেষ্টা করেছি ততই আবেগে আপ্লুত হয়ে পড়েছি যে মানুষটা দেশের জন্য জীবনের অধিকাংশ সময়ই জেলে কাটিয়েছেন, দেশের স্বাধীনতা থেকে শুরু করে স্বাধীনতা পরবর্তী দেশকে পুনর্গঠনের জন্য জীবনের পূর্ণ সময় ও মেধা বিনিয়োগ করেছিলেন তার জন্য আমরা কি করতে পেরেছি?

আমরা শুধু পেরেছি চরম অকৃতজ্ঞতা প্রকাশ ও সমালোচনা করতে আর এই বোধ থেকেই বঙ্গবন্ধুর প্রতি আমার আবেগ, অনুভূতি ও ভালোবাসার বহিঃপ্রকাশ হিসেবে বঙ্গবন্ধুকে সমালোচনার উর্ধ্বে রেখে দলমত নির্বিশেষে সকলের কাছে সঠিক ভাবে উপস্থাপনের জন্য আমার এই ছোট্ট প্রয়াস ।”