ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি শুক্রবার (৩০ সেপ্টেম্বর) টেলিগ্রামে একটি পোস্টে পুতিনকে ‘রক্তপিপাসু’ হিসেবে উল্লেখ করেছেন। তিনি বলেছেন, পুতিনের কারণে যেসব ইউক্রেনীয় প্রাণ হারিয়েছে, তাদের প্রত্যেকটি জীবনের মূল্য তাকে দিতে হবে। পুতিনকে এজন্য উত্তর দিতে হবে।

প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি আরও বলেছেন, ইউক্রেনে রুশ সেনারা ব্যর্থ হয়েছে। পুতিন ব্যর্থ হয়েছেন। এ কারণে এখন প্রতিশোধ নিতে বেসামরিক মানুষদের ওপর হামলা চালাচ্ছেন তিনি।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সকালে জাপোরিঝিয়ায় বেসামরিক মানুষদের একটি গাড়ি বহরে মিসাইল হামলার প্রেক্ষিতে এমন মন্তব্য করেন জেলেনস্কি।

রাশিয়ার প্রেসিডেন্টকে উদ্দেশ্য করে জেলেনস্কি টেলিগ্রামে লিখেছেন, আমাদের সাফল্য ও পুতিনের ব্যর্থতার জন্য শত্রুরা প্রতিশোধ নিচ্ছে। পুতিন নিষ্ঠুরভাবে শান্তিপ্রিয় ইউক্রেনীয়দের ধ্বংস করে দিচ্ছে কারণ সে অনেক আগে মানবিকতা হারিয়েছে।

তিনি টেলিগ্রামে আরও লিখেছেন, রক্তপিপাসু স্কাম! তুমি অবশ্যই জবাব দেবে। যেসকল ইউক্রেনীয় প্রাণ হারিয়েছে তাদের প্রত্যেকের জন্য!

এদিকে জাপোরিঝিয়ায় শুক্রবার স্থানীয় সময় সকালে মিসাইল হামলার ঘটনা ঘটে। এতে অন্তত ২৫ জন নিহত হওয়ার খবর নিশ্চিত হওয়া গেছে। তবে রাশিয়া বেসামরিক মানুষদের ওপর ‘ইচ্ছাকৃত হামলা চালানোর’ অভিযোগ অস্বীকার করেছে।