- Bangladesher Shomoy | বাংলাদেশের সময়.কম - https://www.bangladeshershomoy.com -

পাকিস্তানের স্টক এক্সচেঞ্জে বন্দুকধারীদের হামলা,নিহত ৭

আন্তর্জাতিক ডেস্ক:  ভারী অস্ত্রধারী সন্ত্রাসীরা রক্তক্ষয়ী হামলা চালিয়েছে, পাকিস্তানের বন্দরনগরী করাচির স্টক এক্সচেঞ্জ ভবনে । সোমবার (২৯জুন) সিলভার কালারের একটি করোলা গাড়িতে করে চার সন্ত্রাসী পাকিস্তানের বৃহত্তম স্টক এক্সচেঞ্জ ভবনে হামলার চেষ্টা চালায়। এ সময় গ্রেনেড ব্যবহার করে এবং বন্দুক দিয়ে গুলি ছোড়ে তারা। পার্সটুডে।

হামলাকারীরা পুলিশের পোশাক পরা ছিল এবং তারা বন্দুক দিয়ে গুলি ছোড়ার আগে একটি গ্রেনেডের বিস্ফোরণ ঘটায়। সন্ত্রাসীদের গুলিতে স্টক এক্সচেঞ্জ ভবনের পাশে নিরাপত্তা পোস্টের দুই প্রহরী এবং একজন পুলিশ অফিসার নিহত হন। এ ঘটনায় অন্তত সাতজন আহত হয়েছেন।

দ্রুত নিরাপত্তা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছায় এবং স্টক এক্সচেঞ্জ ভবনে সন্ত্রাসীদের হামলার প্রচেষ্টা ব্যর্থ করে দেয়। করাচি পুলিশের প্রধান গোলাম নবী মেমন বার্তা সংস্থা রয়টার্সকে জানান, নিরাপত্তা বাহিনীর পাল্টা অভিযানে চার সন্ত্রাসীর সবাই নিহত হয়েছে।

পাকিস্তান স্টক এক্সচেঞ্জের পক্ষ থেকে টুইটারে জানানো হয়েছে, পরিস্থিতি এখনো থমথমে এবং নিরাপত্তা বাহিনীর সহযোগিতায় পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চলছে। স্টক এক্সচেঞ্জ ভবনের নিরাপত্তার জন্য সেখানে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে।

বেলুচিস্তানের বিচ্ছিন্নতাকামী সংগঠন ‘বেলুচ লিবারেশন আর্মি’ আজকের হামলার দায়িত্ব স্বীকার করেছে তবে এ সংগঠনের মুখপাত্রের সঙ্গে কথা বলার চেষ্টা করেও বার্তাসংস্থা রয়টার্স তাকে পায়নি।