- Bangladesher Shomoy | বাংলাদেশের সময়.কম - https://www.bangladeshershomoy.com -

নড়াইলে করোনার উপসর্গে ১জনের মৃত্যু,শনাক্ত ৮

করোনা উপসর্গ জ্বর শ্বাসকষ্ট ও কাশি নিয়ে নড়াইলের কালিয়া উপজেলা পুজা উদযাপন পরিষদের সহ-সভাপতি ও পুরুলিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি বিমল কুমার রায়ের (৫০) মৃত্যু হয়েছে। শনিবার (২০জুন) সকালে তিনি মারা যান। বিমল রায় পুরুলিয়া গ্রামের মৃত রাজ কুমার রায়ের ছেলে।

পারিবারিক সূত্রে জানা গেছে, নড়াইলের পুরুলিয়া গ্রামের বিমল রায়ের ছেলে পদ্যনাথ রায় সাতক্ষীরা যমুনা ব্যাংকে চাকুরী করে। পনের দিন আগে পদ্যনাথ রায় করোনা উপসর্গ নিয়ে পুরুলিয়া গ্রামের বাড়ীতে আসে। সুস্থ্য হয়ে পদ্যনাথ রায় তার কর্মস্থলে চলে যায়। এরপর থেকে বিমল রায়ের মধ্যে জ্বর, কাশি, শ্বাসকষ্ট দেখা দেয়। জ্বর, শ্বাসকষ্ট, কাশি এসকল করোনা উপসর্গ নিয়ে শনিবার সকালে তিনি মারা যান।
কালিয়া উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হুদা বলেন, মৃত বিমল রায়ের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। নিরাপত্তার মধ্য দিয়ে সৎকারের ব্যবস্থা করা হচ্ছে।

এদিকে গত ২৪ ঘন্টায় নতুন করে নড়াইলের তুলারামপুর হাইওয়ে পুলিশ ক্যাম্পের ২সদস্যসহ ৮জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে নড়াইল জেলায় এ পর্যন্ত ১৬জন হাইওয়ে পুলিশ সদস্য ও ৮জন ডাক্তারসহ সর্বমোট ৮১জনের করোনা শনাক্ত হয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডাঃ মোঃ আবদুল মোমেন। তিনি বলেন, আক্রান্তদের মধ্যে নড়াইলের হাইওয়ে পুলিশের দুই দুই সদস্যকে তুলারামপুর হাইওয়ে পুলিশ ক্যাম্পে এবং অন্যদের নিজ বাসায় আইসোলেশনে রাখা হয়েছে। ইতিপূর্বে ওই পুলিশ ক্যাম্পের ১৪জনের করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া করোনা আক্রান্ত অপর ৬জন হলেন নড়াইল পৌরসভার আলাদাতপুরের রহিমা, বিছালী ইউনিয়নরে মধুরগাতি গ্রামের মুসলিমা এবং লোহাগড়া উপজেলার কামঠানা গ্রামের অমলেন্দু মজুমদার, সরকারপাড়ার তহমিনা, কুন্দশী গ্রামের আব্দুল হাসান ও নওয়াগ্রামের জান্নাতুল ইসলাম। তিনি বলেন, এ নিয়ে জেলায় ১৬জন হাইওয়ে পুলিশ সদস্য ও ৮জন চিকিৎসকসহ সর্বমোট ৮১জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ৮চিকিৎসকসহ ২৩জন ইতিমধ্যে সুস্থ্য হয়েছেন এবং দুইজন মারা গেছেন।

বাংলাদেশর সময়/ওমর ফারুক