- Bangladesher Shomoy | বাংলাদেশের সময়.কম - https://www.bangladeshershomoy.com -

নেতৃত্বের বাড়তি চাপ নেয়ার প্রয়োজন নেই স্টোকসের : পিটারসেন

খেলা ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন ম্যাচে জো রুটের অনুপস্থিতিতেও বেন স্টোকসের ইংলিশ দলের নেতৃত্ব নেয়া উচিৎ হবেনা বলেই মনে করেন কেভিন পিটারসেন। কারণ এতে এই অল রাউন্ডারের উপর চাপ বেড়ে যাবে। বাসস।

জুলাইয়ে সন্তান জন্ম দিতে যাচ্ছেন রুটের স্ত্রী। এ জন্য আগামী মাসে রুদ্ধদ্বার স্টেডিয়ামে শুরু হতে যাওয়া তিন ম্যাচের টেস্ট সিরিজের অন্তত একটিতে অংশ না নেয়ার সম্ভাবনা থেকেই যাচ্ছে রুটের জন্য। যে কারণে রুটের অবর্তমানে সহ অধিনায়ক হিসেবে নেতৃত্ব দেয়ার দায়িত্ব পড়বে স্টোকসের উপর। তবে সাবেক ইংলিশ অধিনায়ক মনে করেন এতে বেশী চাপে পড়ে যেতে পারেন এই অলরাউন্ডার। তার মতে এমন পরিস্থিতিতে বরং উইকেট রক্ষক ব্যাটসম্যান জস বাটলারকে অধিনায়কের দায়িত্ব দিলে বেশী ভাল হবে।

তিনি টক স্পোর্টসকে বলেন,‘ আমি কি স্টোকসের বর্তমান অবস্থানের পরিবর্তন চাইতে পারি? অবশ্যই না। সে স্থানে দেয়া যেতে পারে জস বাটলারকে। ভাল খেলা দিয়ে সবাইকে মুগ্ধ করা খেলোয়াড়রা অনেক সময় ভাল অধিনায়ক হতে পারেন না। দল পরিচালনার কারণে তাদেরকে অনেক সময় প্রবল চাপের সঙ্গে লড়াই করতে হয়। নেতৃত্ব অনেক সময় খেলোয়াড়কে পাল্টে দিতে পারে। আমার নিজকেও ধুকতে হয়েছে। আমি এটিকে ঘৃনা করি।’
করোনা ভাইরাসের কঠিন দূ:সময় কাটিয়ে ইংল্যান্ড তাদের গ্রীষ্মকালীন ক্রিকেট শুরু করতে যাচ্ছে। আগামী ৮ জুলাই শুরু হবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট। এরপর পাকিস্তান, অস্ট্রেলিয়া ও আয়ারল্যান্ডের বিপক্ষে খেলা রয়েছে তাদের। তবে সবগুলো খেলাই অণুষ্ঠিত হবে দর্শকশুন্য স্টেডিয়ামে।

পিটারসেন বলেন,‘ দর্শকশুন্য স্টেডিয়ামে খেলাটা বেশ কঠিণ। বিশেষ করে ক্রিকেট। কারণ পুরো ছয় ঘন্টা আপনি মাঠে কাটাচ্ছেন। ছেলেরা ব্যাট করেই যাচ্ছে। কিন্তু দেখার কেউ নেই। এটি মনে হবে যেন অনুশীলন ম্যাচে খেলছেন।’

বাংলাদেশের সময়/এবি