- Bangladesher Shomoy | বাংলাদেশের সময়.কম - https://www.bangladeshershomoy.com -

নিউ ইয়র্ক টাইমসের খবর অস্বীকার করলেন খোদ ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক: খোদ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মার্কিন সেনাদের হত্যা করার বিনিময়ে তালেবান রাশিয়ার কাছ থেকে অর্থ সংগ্রহ করছে বলে মার্কিন দৈনিক নিউ ইয়র্ক টাইমস যে খবর দিয়েছে এবার সে সম্পর্কে কোনো কিছু জানার কথা অস্বীকার করলেন তিনি। তিনি বলেছেন, কোনো গোয়েন্দা সূত্র এ সম্পর্কে এখন পর্যন্ত তাকে কিছু জানায়নি।

অথচ শুক্রবার (২৬জুন) নিউ ইয়র্ক টাইমস অজ্ঞাত মার্কিন কর্মকর্তাদের বরাত দিয়ে দাবি করে, মার্কিন গোয়েন্দা কর্মকর্তারা ব্যাপক তদন্তের পর এ বিষয়ে একমত হয়েছেন যে, আফগানিস্তানের তালেবান আমেরিকা বা ইউরোপীয় কোনো দেশের সেনাদের হত্যা করতে পারলে রাশিয়ার কাছ থেকে পুরস্কার হিসেবে ব্যাপক অর্থ গ্রহণ করে।

এরকম সফল হামলার ব্যাপারে তালেবান ও রাশিয়ার মধ্যে সমঝোতা হয়েছে বলে দাবি করে দৈনিকটি। নিউ ইয়র্ক টাইমস জানায়, মার্কিন গোয়েন্দা কর্মকর্তারা গত মার্চ মাসে বিষয়টি প্রেসিডেন্ট ট্রাম্পকে অবহিত করেছেন।

কিন্তু ট্রাম্প রোববার এক টুইটার বার্তায় বলেছেন, তাকে এই গোয়েন্দা তথ্য সম্পর্কে কখনোই কিছু জানানো হয়নি। এমনকি তার ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স বা চিফ অব স্টাফ মার্কমিডৌসকেও এ বিষয়ে অবহিত করা হয়নি বলে টুইটার বার্তায় দাবি করেন ডোনাল্ড ট্রাম্প।