- Bangladesher Shomoy | বাংলাদেশের সময়.কম - https://www.bangladeshershomoy.com -

নারীর যেসব বৈশিষ্ট্য পুরুষকে বেশি আকৃষ্ট করে!

আপনি যখন কাউকে লক্ষ্য করবেন বা দেখবেন শুরুতে কোন জিনিসটা চোখে পড়বে? নিশ্চয় তার চেহারা। হ্যাঁ, মনোরোগ বিশেষজ্ঞরাও বলছেন তাই। এমনকি শুধু মুখের সৌন্দর্য প্রথমবার দেখেই প্রেমে পড়ে যান অনেকেই।

তবে জানেন কি? নারীদের ক্ষেত্রে পুরুষের চোখে আবেদনময়ী হতে আরো কিছু বৈশিষ্ট্য প্রয়োজন। প্রথম দেখায় সুন্দর চেহারা বাদেও মেয়েদের আরো কয়েকটি বিষয় পুরুষের আকর্ষণ বাড়িয়ে দেয়। চলুন জেনে নেয়া যাক সেগুলো সম্পর্কে-

বুদ্ধিমত্তা: শুধু রূপে নয় গুণের কদর রয়েছে নারীর। পুরুষরা সাধারণত কম বুদ্ধির নারীকে কম পছন্দ করেন। কোনো পুরুষ যদি কোনো নারীর সঙ্গে বাকি জীবন কাটানোর পরিকল্পনা করেন। তবে তিনি অবশ্যই এই ব্যাপারটি লক্ষ্য করবেন। তাই বুদ্ধিমত্তা শুধু যে গুণ, তা কিন্তু নয়। পুরুষকে আকর্ষিত করার অস্ত্রও বটে।

আত্মবিশ্বাস: একজন নারীর প্রতি আকৃষ্ট হওয়ার আরো একটি বড় কারণ তার উচ্চ আত্মমর্যাদা। এ ধরনের নারীর প্রতি ছেলেরা বেশি আকৃষ্ট হয়। একজন আত্মবিশ্বাসী মেয়ে স্বাধীনতা বজায় রাখে এবং জীবনের যে কোনো পরিস্থিতি মোকাবিলা করতে পারেন। এমনকি সঙ্গী তার ওপর দীর্ঘ সময়ের জন্য নির্ভর করতে পারে এবং সুরক্ষিত বোধ করে।

ফ্যাশন সচেতন: একসঙ্গে থাকতে হলে দুজন মানুষকেই হতে হবে ফ্যাশন সচেতন। তবে আপনার এই দিকটি পুরুষকে আকৃষ্ট করবে বেশি। অবশ্য সম্পর্কের ক্ষেত্রে দুইজনেরই ফ্যাশনের বিষয়ে সচেতন থাকা গুরুত্বপূর্ণ। তবে এই বিষয়টি পুরুষদের চেয়ে নারীদের ক্ষেত্রে বেশি প্রযোজ্য। এতে করে একজন ফ্যাশন সচেতন নারী আরো বেশি আকর্ষণীয় হয়ে ওঠে।

রসবোধ: হাস্যরস বোধহীন ব্যক্তি বিরক্তিকর, পুরুষ হোক বা নারী। অনেক পুরুষেরা রসবোধ ভালো এমন নারীর প্রতি আকর্ষণবোধ করেন। বুদ্ধিমত্তার সঙ্গে কৌতুক করতে পারেন। তারা তাদের রসিকতা দিয়ে একটি জমায়েতকে জীবন্ত করে তুলতে পারেন।

ক্যারিয়ারের সফলতা: যদিও অনেকেই এই ব্যাপারটি অকপটে স্বীকার করতে চান না। তবে ক্যারিয়ারে সফল নারী পুরুষদের কাছে বেশ আকর্ষণীয়। আর্থিকভাবে সুরক্ষিত ও পেশাগতভাবে সফল নারীরা পুরুষদের কাছে বেশি আবেদনময়ী। এটি তাদের সন্তুষ্টি প্রদান করে যে তাদের সঙ্গী শুধুমাত্র অর্থের প্রয়োজনে তার কাছে থাকছে না। সূত্র: টাইমসঅবইন্ডিয়া