- Bangladesher Shomoy | বাংলাদেশের সময়.কম - https://www.bangladeshershomoy.com -

নতুন নীতিমালায় টিসিবির ডিলারশিপ নবায়ন

ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) প্রায় সাড়ে তিন হাজার ডিলারের মাধ্যমে খোলা বাজারে ন্যায্যমূল্যে পণ্য বিক্রি করে। প্রতিবছর এসব ডিলারদের নির্দিষ্ট অংকের টাকা দিয়ে ডিলারশিপ নবায়ন করতে হয়।

এবার ডিলারশিপ নবায়ন করা হবে নতুন নীতিমালা অনুযায়ী। এজন্য ডিলারদের বিভিন্ন ক্ষেত্রে টাকা জমা দিতে হবে প্রায় দ্বিগুণ। গত ৮ জুলাই এ বিষয়ে অফিস আদেশ জারি করেছে টিসিবির প্রধান কার্যালয়।

আদেশে বলা হয়, সব আঞ্চলিক কার্যালয় ও ক্যাম্প অফিস প্রধানদের জানানো যাচ্ছে যে, চলতি ২০২০ সালের ১ জুলাই থেকে যেসব ডিলার ডিলারশিপ নবায়ন করবেন, তাদের কাছ থেকে নতুন ডিলারশিপ নীতিমালা অনুযায়ী নবায়ন ফি বাবদ ১০ হাজার টাকা, বিলম্ব ফি বাবদ প্রতিবছরের জন্য এক হাজার টাকা (অফেরতযোগ্যে) ও জামানত বাবদ ৩০ হাজার টাকা (ফেরতযোগ্য) গ্রহণ করতে হবে।

এক্ষেত্রে পূর্বে জামানত বাবদ জমাকৃত ১৫ হাজার টাকা সমন্বয়সহ মোট ৩০ হাজার টাকা ব্যাংকে জমা নিশ্চিত করে নির্ধারিত ফরমেটে চুক্তি নবায়ন করতে হবে। এছাড়া অর্থবছরের যে সময়েই ডিলারশিপের মেয়াদ উত্তীর্ণ হবে না কেনো নবায়ন করার পর দ্বিতীয় বর্ষের ৩০ জুন পর্যন্ত তার মেয়াদ কার্যকর থাকবে। ডিলারশিপ মেয়াদ নবায়ন অর্থবছরের ১ জুলাই থেকে কার্যকর হিসেবে গণ্য হবে।