- Bangladesher Shomoy | বাংলাদেশের সময়.কম - https://www.bangladeshershomoy.com -

দুর্নীতিতে বাংলাদেশকে বিশ্ব চ্যাম্পিয়ন করেছিল বিএনপি : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি আমলে দুর্নীতি প্রাতিষ্ঠানিক রূপ পেয়েছিল । শনিবার তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এসব কথা বলেন মন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, যারা দুর্নীতিতে বাংলাদেশকে বিশ্ব চ্যাম্পিয়ন করেছিল, তাদের মুখে বর্তমান সরকারের চলমান শুদ্ধি অভিযানকে নাটক বলে পরিহাস করা মানায় না।

তিনি বলেন, শুরু থেকেই একটি মহল সরকারের বিরুদ্ধে বিষোদগার করাকেই দেশ ও জনগণের প্রতি তাদের দায়িত্ব পালনের ব্রত করে নিয়েছে। তারা দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে সরকারের চলমান অভিযানে সমর্থন ও সহযোগিতা না দিয়ে অন্ধ সমালোচনা করছে।

সরকার নাকি অনিয়মকারীদের পৃষ্ঠপোষকতা করছে- বিএনপির এমন অভিযোগ প্রত্যাখ্যান করে ওবায়দুল কাদের বলেন, বিএনপির আমলে দুর্নীতি প্রাতিষ্ঠানিক রূপ পেয়েছিল। দুর্নীতিবাজদের অভয়ারণ্য ছিল। তখন কী এ ধরনের একটি সাহসী উদ্যোগ নিতে পেরেছিলেন তারা। দুর্নীতির শাস্তি কী দিতে পেরেছিলেন আপন মানুষদের, নিজ দলের নেতাকর্মীদের? দুর্নীতি অভিযান চালিয়ে ধরেছিলেন নিজ দলের দলের অপকর্মকারীদের? তখন কি পেরেছিলন দলীয় সংকীর্ণতার ঊর্ধ্বে ওঠে একটি অভিযান চালাতে, পারেননি।

মন্ত্রী বলেন, যারা ২০০৪ সালের গ্রনেড হামালার বিচার করতে গিয়ে জজ মিয়া নাটক সাজিয়েছে তাদের মুখে চলমান অভিযানকে নাটক বলা মানায় না। যারা বিভিন্নভাবে নাটক করে যাচ্ছেন, তারা তো সবকিছুতেই নাটক দেখতে পাবে- এটাই স্বাভাবিক। শেখ হাসিনা নিজ উদ্যোগে এসব অভিযান পরিচালনা করছেন।