- Bangladesher Shomoy | বাংলাদেশের সময়.কম - https://www.bangladeshershomoy.com -

তেল ট্যাংকার ফরেস্ট ভেনিজুয়েলা থেকে ইরানে ফিরেছে

আন্তর্জাতিক ডেস্ক:  ইরানে ফিরেছে তেল ট্যাংকার ‘ফরেস্ট’। ভেনিজুয়েলায় জ্বালানি খালাস (আনলোড) করে ট্যাংকারটি দেশে ফিরেছে । পবিত্র মাশহাদ নগরী থেকে বন্দর আব্বাসে তেল ট্যাংকারের ক্যাপ্টেনসহ সব নাবিককে অভ্যর্থনা জানাতে গেছেন ইমাম রেজা (আ.)’র মাজারের একদল সেবক ।পার্সটুডে।

শুক্রবার (৩জুলাই) মহানবী হজরত মুহাম্মাদ (স.)’র বংশের অষ্টম পুরুষ ইমাম রেজা (আ.)’র জন্মদিন উপলক্ষে তারা সেখানে বিশেষ উপহার নিয়ে হাজির হন।

মাজারের পক্ষ থেকে সঙ্গে নিয়ে যান বিশেষ পাথরের আংটি। ক্যাপ্টেন ও নাবিকদের সবার হাতে তুলে দেন এসব আধ্যাত্মিক উপহার। ইরানে এ ধরণের উপহারের ব্যাপক আধ্যাত্মিক গুরুত্ব রয়েছে। এ সময় তারা তেল ট্যাংকারের সব স্তরের কর্মকর্তা ও কর্মচারীকে বীরোচিত অভিযানের জন্য ধন্যবাদ জানান ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। পাশাপাশি তেল ট্যাঙ্কারে মাজারের বিশেষ পতাকা উত্তোলন করেন।

গত মে মাসে মার্কিন যুক্তরাষ্ট্রের চোখ রাঙানি উপেক্ষা করেই ভেনিজুয়েলায় জ্বালানি পৌঁছে দেয় ইরানের পাঁচটি তেলের ট্যাংকার। এর একটি হলো ফরেস্ট। এই তেল ট্যাংকারে করে জ্বালানির পাশাপাশি ভেনিজুয়েলার তেল শোধনাগার সংস্কারের জন্য যন্ত্রপাতিও নিয়ে যাওয়া হয় বলে জানা গেছে।

আন্তর্জাতিক সমুদ্রসীমা পার হয়ে ভেনিজুয়েলার সীমানায় পৌছানোর পর ইরানের তেল ট্যাঙ্কারকে এসকোর্ট করে নিয়ে যায় দেশটির বিমান ও নৌ বাহিনী।