সরকারি তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। ৪ বছর পর ৩২১ সদস্যবিশিষ্ট এ কমিটি ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

গত ১২ জুন রাতে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করে।

এতে সরকারি তিতুমীর কলেজ শাখার ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক হলেন বরিশাল জেলার উজিরপুর উপজেলার ৬ নং বড়াকোঠা ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের কৃতিসন্তান ইলিয়াস হাওলাদার।

ইলিয়াস হাওলাদার ১৯৯৭ সালের ২৮ ডিসেম্বর বরিশাল জেলার উজিরপুর উপজেলার সাকরাল গ্রামে জন্মগ্রহণ করেন। ২০১২ সালে এস এস সি পরিক্ষায় দেন ও এইস এস সি দেন ২০১৪ সালে। বর্তমানে তিনি সরকারি তিতুমীর কলেজে অধ্যয়নরত।

ইলিয়াস হাওলাদার ছাত্র-জীবনের শুরু থেকেই দেশের ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতির সাথে সক্রিয় ভাবে জড়িত। এই মেধাবী ছাত্র, ছাত্রজীবন থেকেই মুক্তিযুদ্ধের সপক্ষের বিভিন্ন সংগঠনের সাথে জড়িত।

‘তিতুমীর কলেজস্থ বরিশাল জেলা ছাত্র কল্যান সমিতি-ঢাকার সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন। এর আগে উজিরপুর উপজেলার বড়াকোঠা ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের ছাত্রলীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন।

এছাড়াও ২০১৮ সালের জাতীয় নির্বাচনে তিনি নৌকার প্রার্থী শাহ আলম এর পক্ষে প্রাচারনার কাজ করেন। বিগত উপজেলা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকার প্রার্থীর পক্ষে কাজ করেছেন। তার পরিবারের সবাই আওয়ামী লীগের রাজনীতির সাথে সক্রিয় ভাবে জড়িত রয়েছেন।

ইলিয়াস হাওলাদার সাকরাল নিবাসী মোঃ হারুন আর রশিদের বড় ছেলে। ইলিয়াস হাওলাদারের মেজ ভাই ইব্রাহীম হাওলাদার ইমরান জাতীয় শ্রমিক লীগের রাজনীতির সাথে জড়িত।

বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক, সরকারি তিতুমীর কলেজ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

ইলিয়াস হাওলাদার বলেন, বাংলাদেশ ছাত্রলীগ ঐতিহ্যবাহী সংগঠন। এ বৃহৎ সংগঠনের ক্ষুদ্র কর্মী হতে পেরে নিজেকে গর্বিত মনে করি। বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে ধন্যবাদ। ধন্যবাদ ও কৃতজ্ঞ বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ভাইয়ের প্রতি যার কাছ থেকে আমার রাজনীতি শেখা ও সরকারি তিতুমীর কলেজ ছাত্রলীগের সভাপতি রিপন মিয়া ভাইয়ের প্রতি। বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে এবং যত বাধাই আসুক দেশরত্ন শেখ হাসিনা আপার বিশ্বস্ত ভ্যানগার্ড হয়ে আজীবন নৌকার পক্ষে কাজ করে যেতে চাই।