- Bangladesher Shomoy | বাংলাদেশের সময়.কম - https://www.bangladeshershomoy.com -

ডিএমপি কমিশনারকে ঘুষ সাধার অভিযোগে বদলি হলেন যুগ্ম কমিশনার

ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলাম (বামে) ও যুগ্ম কমিশনার মো. ইমাম হোসেন। সংগৃহীত।

ঢাকা: ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক নির্দেশে মঙ্গলবার (৯ জুন) বদলির আদেশ জারি করা হয়। ঢাকা ট্রিবিউন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারকে ঘুষ সাধার অভিযোগে যুগ্ম কমিশনার মো. ইমাম হোসেনকে বদলি করা হয়েছে। তাকে ডিএমপি’র পাব্লিক অর্ডার ম্যানেজমেন্টে (পিওএম) নিয়োগ দেয়া হয়েছে।

মঙ্গলবার (৯জুন) ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক নির্দেশে এসব তথ্য জানা যায়। মো. ইমাম ছাড়াও যুগ্ম কমিশনার পর্যায়ের আরও দুই কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

নির্দেশে বলা হয়, ঢাকা মেট্রোপলিটন পুলিশের যুগ্ম পুলিশ কমিশনার (পিওএম) অতিরিক্ত দায়িত্বে যুগ্ম পুলিশ কমিশনার (প্রটেকশন এন্ড ডিপ্লোমেটিক সিকিউরিটি) মো. আবদুল মালেককে যুগ্ম পুলিশ কমিশনার (প্রটেকশন এন্ড ডিপ্লোমেটিক সিকিউরিটি) ও যুগ্ম পুলিশ কমিশনার (লজিস্টিকস্) মো. ইমাম হোসেনকে যুগ্ম পুলিশ কমিশনার(পিওএম) হিসেবে বদলি করা হয়েছে।

এর আগে পুলিশের আইজিপি বরাবর পাঠানো এক চিঠিতে ঘুষ সাধার অভিযোগে যুগ্ম কমিশনার ইমাম হোসেনকে বদলি করার আর্জি জানান ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম।

৩০ মে আইজিপি বরাবর পাঠানো ওই চিঠিতে ডিএমপি কমিশনার লেখেন, “তিনি (যুগ্ম কমিশনার) আমাকে ডিএমপি’র কেনাকাটার জন্য বরাদ্দ তহবিল থেকে “পার্সেন্টেজ” গ্রহণের প্রস্তাব দেন। এজন্য আমি মনে করি, তাকে ডিএমপি’র কোনো দায়িত্বে রাখা সমীচীন হবে না।”

চিঠিতে যুগ্ম কমিশনারকে দ্রুত বদলির জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতেও আইজিপিকে অনুরোধ করেন ডিএমপি কমিশনার।