- Bangladesher Shomoy | বাংলাদেশের সময়.কম - https://www.bangladeshershomoy.com -

চসিকের ২৫০ শয্যার আইসোলেশন সেন্টার চালু ১৫ জুন

নগরের আগ্রাবাদ সিটি কনভেনশন হলে সিটি করপোরেশনের সার্বিক ব্যবস্থাপনা ও অর্থায়নে প্রস্তুতকৃত ২৫০ শয্যার করোনা আইসোলেশন সেন্টার ১৫ জুন চালুর ঘোষণা দিয়েছেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিন। গতকাল চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) কার্যালয়ের সম্মেলন কক্ষে আইসোলেশন সেন্টারটি চালুর বিষয়ে চূড়ান্ত প্রস্তুতি সভায় তিনি এ ঘোষণা দেন। এ সময় মেয়র বলেন, চট্টগ্রামে করোনা সংক্রমণ পরিস্থিতি উদ্বেগজনক মাত্রায় পৌঁছেছে। এ পরিস্থিতি সামাল দিতে সমন্বিত উদ্যোগে কাজ করতে হবে। এ উদ্যোগের অংশ হিসেবে চসিক আইসোলেশন সেন্টারের জন্য চিকিৎসক, নার্স, সেবক নিয়োগসহ তাদের সুরক্ষা এবং প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম সংযোজনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

তিনি বলেন, শুধু লকডাউন দিয়ে পরিস্থিতি সামাল দেওয়া যাবে না। করোনা সংক্রমণ যে হারে বাড়ছে তা মোকাবিলায় আরও বেশি চিকিৎসা কেন্দ্র স্থাপন করতে হবে। এ ছাড়া করোনা শনাক্তের জন্য কোথায় সহজে নমুনা পরীক্ষা সম্ভব এবং চিকিৎসাসেবা-সংক্রান্ত তথ্যাবলী মানুষ যেন অবগত হতে পারে সে ব্যবস্থাও নিশ্চিত করতে হবে।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বী প্রমুখ। বিকালে মেয়র আগ্রাবাদের সিটি কনভেনশন হলে ২৫০ শয্যার করোনা আইসোলেশন সেন্টার পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করে প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন।

সূত্র: বাংলাদেশ প্রতিদিন