অফিসের কাজে প্রতিদিনই বাইরে বের হতে হচ্ছে। স্যুট ও শো পরে বের হতে হচ্ছে। এসি রুমে বসে থাকলেও ওঠা-নামা, বাসায় যাওয়া-আসার মাঝে কিন্তু কম বেশি ঘামতে হচ্ছে আমাদের। এছাড়া গরমের দিন তো ঘাম বা দুর্গন্ধ হওয়া স্বাভাবিক। বাসা থেকে বের হওয়ার সময় হয়তো শরীরে বা পোশাকে পারফিউম ব্যবহার করা হয়। কিন্তু দিনের শেষ ভাগে শরীরে দুর্গন্ধ সৃষ্টি হয়। আরটিভি।

মোজায় তো অবশ্যই দুর্গন্ধ ছড়াবে। কিন্তু প্রতিদিন কি জামাকাপড় ধোয়া সম্ভব, ইস্ত্রি করা সম্ভব? এছাড়াও জামাকাপড় দীর্ঘদিন আলমারিতে রেখে দেওয়ার কারণে গন্ধ হয়। কিছু কাপড় রয়েছে আবার বেশি ধোয়ার ফলে নষ্ট হয়ে যায়। এই অবস্থায় কাপড় না ধুয়েই গন্ধ দূর করার উপায় নিয়ে সবাই ভাবতে থাকেন। তবে অবশ্যই সমাধান রয়েছে। চলুন এবার তাহলে জামাকাপড় না ধুয়ে দুর্গন্ধ দূর করার উপায় জেনে নেওয়া যাক-

বাইরে থেকে বাসায় আসার পর প্রথমেই ভেজা কাপড়টি ফ্যানের নিচে দিন বা নির্দিষ্ট একটি স্থানে রাখুন। যেখানে আলো-বাতাস আসতে পারে। এবার একটি প্লাস্টিক বা কাগজের বক্সের উপর কাপড়টি রেখে দিন। বক্সের মাঝে দুই এক প্যাকেট টি-ব্যাগ রেখে দিন। চাইলে ব্যবহার করা টি-ব্যাগও ভালো করে ধুয়ে শুকিয়ে রেখে দিতে পারেন।

এছাড়া একটি বাটিতে কিছুটা বেকিং সোডা নিয়ে ওই বাক্সে রেখে দিতে পারেন। বেকিং সোডার পাত্রে ক’ফোঁটা ইসেনশিয়াল অয়েল মিশিয়ে নিতে পারেন। এতে করে কাপড়ে মিষ্টি গন্ধ হবে।