- Bangladesher Shomoy | বাংলাদেশের সময়.কম - https://www.bangladeshershomoy.com -

করোনা: ২৪ ঘণ্টায় মৃত্যু আরো ৩৭,শনাক্ত ৩৪৬২ জন

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে সারাদেশে মৃতের সংখ্যায় নতুন করে আরো ৩৭ জন। এ নিয়ে সরকারি হিসেবে ভাইরাসটিতে বাংলাদেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৫৮২ জনে। একই সময়ে নতুন করে করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন আরো তিন হাজার ৪৬২ জন। ফলে বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে এক লাখ ২২ হাজার ৬৬০ জনে পৌঁছেছে।

আর একই সময় সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন আরও দুই হাজার ৩১ জন। সব মিলিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা এখন ৪৯ হাজার ৬৬৬ জন।
বুধবার (২৪ জুন) দুপুরে করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।
তিনি জানান, নতুন যুক্ত একটিসহ মোট ৬৬টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় আরও ১৭ হাজার ২৪৫টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৬ হাজার ৪৩৩টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ছয় লাখ ৬০ হাজার ৪৪৪টি।
এর আগের দিন অর্থাৎ মঙ্গলবারের (২৩ জুন) বুলেটিনে জানানো হয়, করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৪৩ জনের মৃত্যু হয়েছে। পরীক্ষা করা হয় ১৬ হাজার ২৯২টি পরীক্ষায় করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে আরও তিন হাজার ৪১২ জনের মধ্যে। সে হিসাবে আগের ২৪ ঘণ্টার তুলনায় গত ২৪ ঘণ্টায় শনাক্ত রোগীর সংখ্যা বাড়লেও কমেছে মৃত্যু।
দেশে এ পর্যন্ত একদিনে (২৪ ঘণ্টায়) সর্বোচ্চ ৫৩ জনের মৃত্যুর তথ্য জানানো হয় ১৬ জুন। আর সর্বোচ্চ চার হাজার আট জনের শনাক্তের তথ্য জানানো হয় ১৭ জুন বুলেটিনে।
আজকের বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ২০ দশমিক ৯৪ শতাংশ। এ পর্যন্ত রোগী শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৩৯ দশমিক ৯৬ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩০ শতাংশ।