- Bangladesher Shomoy | বাংলাদেশের সময়.কম - https://www.bangladeshershomoy.com -

করোনা: বিশ্বে মৃত্যু ৫ লাখ ৩৬ হাজারের বেশি, আক্রান্ত ১কোটি ১৫ লাখ ৬৩হাজার

আন্তর্জাতিক ডেস্ক: মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে প্রতিনিয়ত। করোনায় আক্রান্ত হয়ে ইতোমধ্যে পাঁচ লাখ ৩৬ হাজারেরও বেশি মানুষ মারা গেছেন। আক্রান্ত হয়েছেন এক কোটি ১৫ লাখের বেশি। এ ছাড়া, সুস্থও হয়েছেন সাড়ে ৬৫ লাখের বেশি মানুষ।

সোমবার (৬জুলাই) সকাল ১১:৪৫মিনিটে ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য পাওয়া যায়।

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এক কোটি ১৫ লাখ ৬৩ হাজার ০০৪ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ৩৬ হাজার ৮৪৩ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ৬৫ লাখ ৩৭ হাজার ৭৬৫ জন।

করোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন, ২৯ লাখ ৮২ হাজার ৯২৮ জন এবং মারা গেছেন এক লাখ ৩২ হাজার ৫৬৯ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১২ লাখ ৮৯ হাজার ৫৬৮ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ১৬ লাখ ৪ হাজার ৫৮৫ জন, মারা গেছেন ৬৪ হাজার ৯০০ জন এবং সুস্থ হয়েছেন ৯ লাখ ৭৮ হাজার ৬১৫ জন।

তিন নম্বরে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৯৭ হাজার ৮৩৬ জন, মারা গেছেন ১৯ হাজার ৭০০ জন এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ২৪ হাজার ৮৯১ জন।

উল্লেখ্য, গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।