- Bangladesher Shomoy | বাংলাদেশের সময়.কম - https://www.bangladeshershomoy.com -

করোনা: পূর্ণিমা একবারের জন্যও বাইরে যাননি !

নিজের জীবনের চেয়েও মেয়েকে বেশি ভালোবাসেন দর্শকপ্রিয় অভিনেত্রী দিলারা হানিফ পূর্ণিমা। এই অভিনেত্রীর একমাত্র মেয়ে আরশিয়া উমাইজা কেজি ওয়ানে পড়ে। শুধু মেয়ের কারণে নাটক-টেলিফিল্ম ছাড়াও চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাবও ফিরিয়ে দিয়েছেন পূর্ণিমা। এই অভিনেত্রী করোনাকালীন সময়ে মেয়ের স্বাস্থ্য নিরাপত্তার কথা চিন্তা করে একবারের জন্যও বাড়ির বাইরে যাননি।

পূর্ণিমা বলেন, ‘১৯৭৫-অ্যান আনটোল্ড স্টোরি’ ছবিতে দারুণ একটি চরিত্রে অভিনয় করার কথা বলেছিলেন পরিচালক। কিন্তু করোনার মধ্যে শুটিং হবে জেনে আমি পিছিয়ে এসেছি। গত চার মাস যখন অপেক্ষা করতে পেরেছি, আর কিছুদিন না হয় অপেক্ষা করলাম মেয়ের কথা ভেবে। আসলে জীবন আগে তারপর কাজ। করোনার এই মহামারি না যাওয়া পর্যন্ত আমি ক্যামেরার সামনে না ফেরার সিদ্ধান্ত নিয়েছি।

এদিকে সর্বশেষ নঈম ইমতিয়াজ নেয়ামুল পরিচালিত সিনেমা ‘গাঙচিল’র শুটিংয়ে অংশ নিতে দেখা গেছে পূর্ণিমাকে। নুজহাত ফিল্মস প্রযোজিত এই সিনেমাটিতে পূর্ণিমার বিপরীতে দেখা যাবে চিত্রনায়ক ফেরদৌসকে। ছবিতে পূর্ণিমা অভিনয় করছেন এনজিও কর্মীর চরিত্রে। ছবিটির কাজ শেষ পর্যায়ে এসে করোনা পরিস্থিতির কারণে শুটিং বন্ধ রয়েছে।

১৯৯৭ সালে জাকির হোসেন রাজু পরিচালিত ‘এ জীবন তোমার আমার’ চলচ্চিত্রের মধ্য দিয়ে দিলারা হানিফ রীতা ওরফে পূর্ণিমার চলচ্চিত্রে অভিষেক ঘটে। নায়ক রিয়াজের সঙ্গে জুটি বেঁধে তিনি দারুণ সাফল্য পান। এখন পর্যন্ত তার অভিনীত ৮০টি সিনেমা মুক্তি পেয়েছে।

পূর্ণিমা অভিনীত মুক্তিপ্রাপ্ত সর্বশেষ ছবি সোহানুর রহমান সোহান পরিচালিত ‘লোভে পাপ পাপে মৃত্যু’। এতে তার বিপরীতে অভিনয় করেছিলেন আমিন খান ও রিয়াজ। ২০১০ সালে কাজী হায়াত পরিচালিত ‘ওরা আমাকে ভালো হতে দিলো না’ সিনেমায় অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান পূর্ণিমা।