- Bangladesher Shomoy | বাংলাদেশের সময়.কম - https://www.bangladeshershomoy.com -

করোনায় নতুন মৃত্যু ৪২ ও আক্রান্ত ২৭৩৫

ঢাকা: গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৭৩৫ জন। এ নিয়ে মোট আক্রান্ত হয়েছেন ৬৮ হাজার ৫০৪ জন এবং গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪২ জন। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৩০ জনে।

সোমবার (৮ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৬৫৭ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ হাজার ৫৬০ জন। এছাড়া দেশে গত একদিনে ১২ হাজার ৯৪৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৪ লাখ ১০ হাজার ৯৩১টি।

অন্যদিকে বিশ্বব্যাপী ভাইরাসের প্রাদুর্ভাব বেড়েই চলছে। এখন পর্যন্ত এ ভাইরাস শনাক্ত হয়েছে ৭১ লাখের বেশি মানুষের শরীরে। এছাড়া এর কারণে মৃত্যু ছাড়িয়ে গেছে ৪ লাখ। তবে আশার কথা হলো, করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন ৩৪ লাখ ৬৬ হাজারেরও বেশি মানুষ।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

বাংলাদেশের সময়/এবি